বিবাহিত মহিলারা ভুলেও এই জিনিস গুলো পরবেন না…

0
9537

মেয়েদের জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয় হল বিয়ে। বিয়ের পর অনেকটা দায়িত্ব এসে পরে মেয়েদের ওপর। সেক্ষেত্রে তাদের অনেকটাই দায়িত্ববান হতে হয় সেটাই স্বাভাবিক। সেই সঙ্গে বেশ কিছু দিকে একটু বেশি নজরও দিতে হয়। বিশেষত আধ্যাত্মিক এবং বাস্তুগত বিচার তাদের বুঝেশুনে নিতে হয়। কারণ এসবের মধ্যেই লুকিয়ে থাকে সংসারের মঙ্গল এবং অমঙ্গল।

মহিলাদের সাজগোজ এবং পোশাকের মধ্যে এমন কিছু জিনিস রয়েছে যা বিবাহিত অবস্থায় পরলে মেয়েদের চরম ক্ষতির সম্মুখীন হতে হয়। তাহলে আসুন জেনে নি যে বিবাহিত মহিলাদের কোন কোন জিনিস ভুলেও পরা উচিৎ নয়।

সাদা শাড়ি ঃ- আধুনিকতার সময় অনেক বিবাহিত মহিলাদের দেখা যায় যে জিন্স, টপ ইত্যাদি পোশাক পরেন। এক্ষেত্রে একটা বিষয়ে খেয়াল রাখতে হবে যে বিবাহিত মহিলারা যেন ভুলেও সাদা শাড়ি না পরেন। এতে তার সংসার ও স্বামীর অমঙ্গল হবার সম্ভবনা বেড়ে যায়।

কালো চুরি ঃ- সাজগোজের সময় অনেক মহিলারাই চুরি পরে থাকেন। তবে বিবাহিত মহিলারা ভুল করেও কালো চুরি পরবেন না। এই কালো চুরি বিবাহিত মহিলাদের জীবনে একাধিক বিপদ ডেকে আনে।

সোনার নূপুর ঃ- বিবাহিত মহিলাদের ভুল করেও সোনার নূপুর পরা উচিৎ নয়। সোনাকে কুবের দেবতার প্রতিক হিসাবে ধরা হয়। তাই এক্ষেত্রে সোনা পায়ে পরলে সেই দেবতাকে অপমান করা হয়।

এছাড়াও আরও কিছু বিষয় বিবাহিত মহিলাদের মেনে চলা উচিৎ। যেমন নেশা না করা, সন্ধ্যাবেলা না ঘুমানো, রাত্রে ঘর ঝারু না দেওয়া ইত্যাদি ইত্যাদি।

আপনার যদি বিয়ে হয়ে গিয়ে থাকে বা শীঘ্রই হতে চলেছে তাহলে এই কথাগুলি অবশ্যই খেয়াল রাখুন। সংসারে উন্নতি ও ধন সম্পদ বৃদ্ধি করতে চাইলে ভুলেও এই কাজগুলি করবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here