মিথ্যা ভালোবাসা চেনার ৪ টি উপায়…

0
12200

প্রেম ভালোবাসা এগুলি কম বেশি আমাদের প্রত্যেকের জীবনেরই একটি মোস্ট ইম্পরট্যান্ট পার্ট। অনেকেই ভালোবাসার প্রতিশ্রুতির মাধ্যমে তাদের জীবনটাকে বদলাতে চায়। হাতে হাত, চোখে চোখ রেখে কাটিয়ে দিতে চায় সারাটা জীবন। কেউই চায় না যে তার ভালোবাসার মানুষটিকে সাইডে রেখে অন্য কারুর সাথে সম্পর্কে জরাতে। কিন্তু বর্তমান সময়ে ইম্ম্যাচুয়ের প্রেমের সংখ্যা বাড়ার কারণে ধোঁকা দেবার হালও অনেকে বেড়ে গেছে।

যে বয়সে মানুষ আগে মাঠে গিয়ে ফুটবল খেলতো, সেই বয়সেই ছেলে মেয়েরা এখন প্রেমে ধোঁকা খেয়ে ঘরের কোনায় বসে আছে। আবার কেউ কেউ জীবন শেষ করার উপায়ও বেছে নিচ্ছে। কিছু কিছু সম্পর্ক বুঝতে অনেক দেরি হয়, সে বুঝতেই পারে না যে তার ভালোবাসার মানুষটি কি সত্যিই তাকে ভালোবাসে, নাকি শুধুই টাইমপাস করছে।

এর ফলে অনেকেই অস্থিরতা বা ডিপ্রেশনে ভোগেন। এই অস্থিরতার কারনেই অনেকের শিক্ষা জীবন বা অনেকের কর্ম জীবনে ব্যাঘাত ঘটে। আর তার সাথে সাথে শারীরিক সমস্যা তো রয়েছেই। তাই কোনো সম্পর্ক শুরু করার আগে বা সেই সম্পর্কের ওপর পুরোপুরি ডিপেন্ড হয়ে যাবার আগে আমাদের এটা জেনে নেওয়া উচিৎ যে যাকে আপনি ভালোবাসছেন সেকি আপনাকেও সত্যিই ভালোবাসে। জেনে নিন –

১। যদি আপনার প্রিয় মানুষটি আপনার সাথে সবসময় অনুভূতিহীন আচরণ করে তবে ধরেই নিতে পারেন যে সে আপনাকে ভালোবাসে না। আপনার কোনো ব্যর্থতা বা খারাপ সময় দেখে যদি আপনার প্রিয় মানুষটি সেসবের কথা শুনতেই না চায় এবং নিজের স্বার্থ নিয়ে থাকে তাহলে বুঝে নিন সে আপনাকে ভালোবাসার নামে ঠকাচ্ছে।

২। যদি কোনো ঝামেলার কারণে আপনার পার্টনার এমন কিছু করে বসে, যেমন কোনো তৃতীয় ব্যাক্তিকে নিয়ে আসা বা আপনাকে কষ্ট দেওয়া, নিজের ইচ্ছাতে অন্য ছেলে বা মেয়ের সাথে কথা বলা, এমন কিছু যদি করে থাকে তাহলে নিশ্চিতভাবে বুঝে নিন যে সে শুধু আপনাকে নামে মাত্রই ভালোবাসে।

৩। যদি আপনি বুঝতে পারেন যে আপনার পার্টনার আপনাকে প্রায়ই কোনো না কোনো বিষয় নিয়ে মিথ্যা কথা বলছে, তাহলে বুঝবেন সে আপনাকে ভালোবাসে না। বিশেষ করে আপনার কোনো অপছন্দের মানুষের সাথে যদি আপনার পার্টনার কথা বলে বা দেখা করে এবং সেই সম্পর্কে আপনাকে মিথ্যা কথা বলে তাহলে জেনে নিন সেখানে কোনো গণ্ডগোল আছে।

৪। অনেকেই ভালোবাসার মানুষটিকে খেলনার পুতুল মনে করেন, তার কোনো সন্মানই করেন না। পরিবেশ, পরিস্থিতি, বন্ধু বান্ধব, আত্মীয়স্বজন কোনো কিছুরই পরোয়া করেন না। ভালোবাসার মানুষটিকে যখন তখন খারাপ কথা বলে দেয়, অপমান করেন। এই বিষয়ে যদি আপনার পার্টনারের কোনো কিছুই না যায় আসে তাহলে জেনে নিন সে আপনাকে ভালোবাসে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here