মঙ্গলবার এই বস্তুগুলি দান করলে হনুমানজির আশীর্বাদে আপনার সমস্ত মনের ইচ্ছা পূরণ হবে…

0
2548

বজরংবলীকে বলা হয় সংকটমোচন। কারণ তিনি তার ভক্তদের সকল সংকট দূর করেন। তার ভক্তদের উপর তার কৃপা সর্বদা বজায় থাকে। হনুমানজির কৃপা কোন ব্যাক্তির উপর থাকলে তার জীবনের সব সমস্যা দূর হয়ে যায়, তার জীবন সুখে সমৃদ্ধিতে ভরে ওঠে। তাছাড়াও হনুমানজির আশীর্বাদ পাওয়ার জন্য নানা শাস্ত্রে নানারকম উপায়ের উল্লেখ করা আছে।

বিভিন্ন শাস্ত্রে হনুমানজির কৃপা লাভ করার জন্য দান করার কথা উল্লেখযোগ্য। হিন্দু ধর্ম তথা সকল ধর্মেই দানের এক আলাদাই মাহাত্ব আছে। বলা হয় যে পরিমাণ দান করা হয় তার অধিক পরিমাণে পূণ্য সঞ্চয় করে কোন ব্যাক্তি।

কিন্তু বর্তমান যুগে দান করাকে কেউ অত গুরুত্ব দেয়না। শুধু দান নয়, ধর্ম কর্মে কেউ মন দেয় না। বর্তমানের আধুনিক যুগে সকলে এতই আধুনিক হয়েছে যে ধর্মের ব্যাপারে কেউ তেমন দৃষ্টিপাত করেনা। কিন্তু যদি আপনি কিছু নিয়ম মেনে দান করেন তাহলে শাস্ত্র বলছে আপনি অবশ্যই তার অধিক ফল লাভ করবেন।

একথা ঠিক যে দান করার কোন নির্দিষ্ট দিন বা সময় হয়না, কিন্তু হনুমানজির কৃপা পেতে হলে মঙ্গলবার আপনাকে বিশেষ কিছু দান করতে হবে। মঙ্গলবার হল হনুমানজির বার। তাই তার কৃপা পেতে সেই দিনই দান করার কথা লেখা আছে হিন্দু শাস্ত্রে। জেনে নিনি মঙ্গলবার কোন জিনিস দান করতে হবে।

১। তামা অথবা পিতলের জিনিস ঃ- মঙ্গলবার তামা অথবা পিতল দান করাকে অত্যন্ত শুভ বলে মানা হয়। আপনি যদি তামা অথবা পিতলের কোন জিনিস মঙ্গলবার কোন মন্দিরে বা কোন নির্ধন ব্যাক্তিকে দান করেন তাহলে আপনার কখনও কোন সংকট আসবেনা।

২। ধন সম্পত্তি ঃ- আপনি যদি মঙ্গলবার কোন গরীব ব্যাক্তিকে টাকা পয়সা দান করেন তাহলে আপনার সম্পত্তি দ্বিগুন হবে। এটা মান্যতা আছে যে যদি আপনি এই বিশেষ দিনে ধন দান করেন তাহলে আপনার সেই প্রকার ধনের বৃদ্ধি হবে।

৩। নারকেল দান ঃ- নারকেল দান করাকেও পূণ্যের কাজ বলা হয়। তবে কোন মানুষকে নয়, মন্দিরে গিয়ে আপনাকে নারকেল দান করতে হবে। মঙ্গলবার নিকটস্থ কোন বজরংবলীর মন্দিরে গিয়ে নারকেল অর্পন করতে পারেন। এটি আপনার জন্য অত্যন্ত শুভ।

৪। কমলা বস্ত্র ঃ- কমলা বস্ত্র হনুমামজির খুবই প্রিয়। তার সমস্ত মূর্তি কমলা বস্ত্র ও কমলা সিঁদুরে সজ্জিত থাকে। তাই মঙ্গলবার যদি কোন নির্ধন ব্যাক্তিকে কমলা রঙের বস্ত্র দান করেন তাহলে হনুমানজির কৃপা আপনার উপর থাকবে। দান করার আগে সেই বস্ত্র হনুমানজির সামনে রাখুন এবং নিজের মনের ইচ্ছা জানান। আপনার মনের সমস্ত ইচ্ছা পূরন হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here