পুজো করা ফুল ফেলে না দিয়ে এখানে রাখুন, কোনোদিনও অর্থের অভাব হবেনা…

0
9267

কম বেশি সকল মানুষই ভগবানকে মানে। তাই ভগবানকে ফুল মালা প্রসাদ ইত্যাদি দিয়ে পুজো করা হয়। পুজো শেষে ভগবানকে দেওয়া প্রসাদ আমরা গ্রহণ করি আর ভগবানের পুজার ফুলও তার আশির্বাদ রূপে আমরা নিজেদের কাছে রেখে দিই। আমরা মনে করি ভগবানের উদ্দেশ্যে অর্পন করা প্রসাদ বা ফুল আমাদের কাছে থাকলে আমাদের ভালো হবে।

সত্যিই এমন কিছু আছে যা আমরা ভগবানের থেকে পাই আর আমাদের কাছে তা রাখলে আমাদের ভাগ্য পরিবর্তন হয়ে যেতে পারে। তাহলে আসুন জেনে নেওয়া যাক কি সেই জিনিস যা আমদের ভাগ্য পরিবর্তনে সাহায্য করতে পারে।

১। সাধারণত আমরা যখন পুজো দিতে যাই, পুজো দেওয়ার পর আমরা ভগবানের পায়ের ফুল পাই। যদি না পাই তাহলে চেয়ে নি। তার কারণ হল সেই ফুল হল ভগবানের আশির্বাদ। সেই আশির্বাদ তখনই আমাদের সঙ্গে থাকবে যখন ফুল সঠিক জায়গায় রাখা হবে। সেই ফুল যদি আমরা কোন গাছের টবে দিয়ে দি তাহলে সেই আশির্বাদি ফুল মর্যাদা পাবে। আর ভগবানের আশির্বাদও সঙ্গে থাকবে।

২। অনেক সময় দূরে কোথাও তীর্থে গেলে সেখান থেকে ফুল নিয়ে আশা সম্ভব হয়না। তখন সেই ফুল নিয়ে ভালো করে শুঁকে নিন, তারপর সেই ফুল গাছের তলায় দিয়ে দিন। এরকম করলে ভগবানের আশির্বাদ আপনার সঙ্গে থাকবে। সমস্ত শুভ শক্তি আপনার মধ্যে আসবে।

৩। মন্দিরে পুজো দেওয়ার পর যদি ঠাকুরের ফুল পান তাহলে তা বাড়িতে নিয়ে এসে আলমারি বা সিন্দুকে রেখে দিতে পারেন। এতে আপনি আর্থিক দিক থেকে উন্নতি করতে পারবেন। লাভ হবে আপনারই। শুধু একটা বিষয় মাথায় রাখতে হবে যে, যেখানে ফুল রাখবেন সেখানে যেন টাকা পয়সা সোনা গয়না থাকে। তাহলেই আপনার আর্থিক উন্নতি হবে।

৪। এছাড়া ভগবানের পায়ের ফুল যদি আপনি লাল কাপড়ে জড়িয়ে রাখেন তাহলেও ভালো ছাড়া খারাপ কিছু হবেনা। কিন্তু সেই লাল কাপড়ে জড়ানো ফুল আপনাকে এমন জায়গায় রাখতে হবে যেখানে আপনি আপনার প্রতিদিনের খরচের টাকা রাখেন। তাহলে আপনার কখনও টাকার অভাব হবেনা। আর অকারনে তেমন টাকা খরচও হবেনা। আপনার অর্থভাগ্য ভালো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here