টলিউডের ৭ জন অভিনেতার শিক্ষাগত যোগ্যতা…

0
8298

আমরা বর্তমানে সকলেই টলিউডের সাথে বিশেষভাবে পরিচিত। বাংলা চিত্রনাট্য এখন অনেক পালটে গেছে। প্রায় পুরো বদলে গেছে বাংলা সিনেমা। সেকালের চিন্তা ভাবনাকে দূর করে বাংলা সিনেমাতে তৈরি হয়েছে উন্নতমানের চিত্রনাট্য, উন্নত মানের গানও তৈরি হয়েছে। সেই সাথে এখনকার বেশীরভাগ সিনেমা আর্টিস্টরা অনেক বেশি শিক্ষিত। আসুন দেখে নেওয়া যাক ৭ জন টলিউড তারকার শিক্ষাগত যোগ্যতা।

১) প্রথমেই আসছি আবীর চ্যটার্জীর প্রসঙ্গে। বাংলা সিনেমার অন্যতম মুখ আবীর চট্টোপাধ্যায়। তিনি বিসনেস স্কুল অফ কমার্স থেকে স্নাতক হন। এরপর তিনি অভিনয় জীবনে আসেন। তার চরিত্রগুলোর মধ্যে অন্যতম ব্যোমকেশ।

২) এবার আসছি মিঠুন চক্রবর্তীর কথায়। তিনি আমাদের কাছে মহাগুরু নামে পরিচিত, বাঙ্গালীবাবু নামেও পরিচিত। তিনি বাংলা সিনেমা জগতে একজন হার্টথ্রব। তার অভিনীত সবকটা ছবি দর্শকের মনে দাগ কেটে যায়। একটা সময় তিনি বলিউডের সুপারস্টার ছিলেন, তখন বাংলা সিনেমা জগতের আলো টিম টিম করে জলছে, তখন আমাদের এই প্রিয় দাদা বাংলা সিনেমার হাল ধরেন।

তারপরের ঘটনাতো সবারই জানা। একের পর এক হিট ছবি আমাদের উপহার দিয়েছেন তিনি। শোনা যায় তিনি পড়াশুনায় খুব ভালো ছিলেন। মিঠুন দা স্কটিসচার্চ কলেজ থেকে কেমিস্ট্রি অনার্স করেন তারপর অভিনয় জগতে মনোনিবেশ করেন।

৩) এবার যার কথা বলবো তিনি হলেন বাংলা সিনেমা জগতের অন্যতম মুখ। মহানায়ক উত্তম কুমারের পর তিনি বাংলা ইন্ডাস্ট্রীকে এতদিন ধরে দাড় করিয়ে রেখেছেন। তিনি হলেন প্রসেনজিত চট্টোপাধ্যায়। বাংলা সিনেমা প্রেমীদের মনে আজও তিনি জায়গা করে রেখেছেন। তার অভিনীত সিনেমাগুলি দর্শকদের মনে আজও রয়ে গেছে। শোনা যায় তিনি সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে পড়াশুনা করেছেন।

৪) এবার আসব তরুন অভিনেতা অঙ্কুশ হাাজরার কথায়। বর্তমানে বাংলা সিনেমা জগতের অন্যতম সুপারস্টার অঙ্কুশ। অঙ্কুশের বাড়ি বর্ধমানে। কিন্তু পড়াশুনা কলকাতা থেকে করেছেন। কলকাতার হেরিটেজ একাডেমী থেকে বিবিএ পাশ করেছেন তিনি। এখন সমান দক্ষতার সাথে বাংলা সিনেমায় অভিনয় করছেন।

৫) এবার বলব যীশু সেনগুপ্তর কথা। শোনা যায় যীশুর ক্রিকেট খেলার প্রতি একটা ঝোক আছে। অভিনয় জগতে আসার আগে তিনি অনেক ক্রিকেট খেলেছেন। জানা গেছে তিনি জুলিয়ান ডে স্কুলে পড়াশুনা করে কমার্স নিয়ে অনার্স করেন।

৬) এবার বলবো বাংলা সিনেমার অন্যতম হার্টথ্রব সুপারস্টার দেবের কথা। যদিও তিনি এখন অভিনয়ের সাথে সাথে রাজনীতি সামালাচ্ছেন। দেবের ছোটবেলা মুম্বাইয়ে কেটেছে। এরপর পুনে থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং করেন।

৭) শেষ করবো বাংলা সিনেমা জগতের অন্যতম নায়ক জিৎ কে দিয়ে। যদিও তিনি বাঙ্গালী নন, তবুও বাংলা সিনেমায় সমান দক্ষতার সাথে তিনি অভিনয় করছেন। তিনি কলকাতায় ভবানীপুরে সোসাইটি কলেজ থেকে স্নাতক হন।