ধনসম্পত্তি, সৌভাগ্যের উন্নতিতে বাড়িতে এই গাছগুলি থাকা খুব ভালো…

0
4775

মানুষের কর্মক্ষেত্রের উন্নতি বা সুখ সমৃদ্ধি অনেকটা নির্ভর করে তার বাড়ির উপর। বাস্তু শাস্ত্র মতে বাড়ির বিশেষ কোন কোন স্থানে কিছু গাছ লাগালে পরিবারের সকলের উন্নতি হয়। সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে সংসার। সকলেই চায় তার সংসার সুখের হোক। আজকের এই প্রতিবেদন সেই সকলের জন্য যারা নিজের সংসারে সুখ সমৃদ্ধি আনতে চায়।

১। তুলসী গাছ ঃ- তুলসী গাছ আমাদের হিন্দুদের কাছে আরাধ্যা। আমাদের সকলের বাড়িতে তুলসী গাছ পুজো করা হয়। এই গাছ রোজ পুজো করার ফল হল গৃহস্থ সুখ স্বাচ্ছন্দ্য। এই গাছ বাড়িকে সকল বিপদ থেকে রক্ষা করে। তবে এই গাছ বাড়ির যেকোনো স্থানে বসালে হয়না, বাড়ির উত্তর পূর্ব দিক করে বসাতে হয়।

২। বাঁশ গাছ ঃ- বাঁশ গাছ এখন অনেকেই বাড়িতে বসায়। বড় গাছ না হলেও ছোট বসায়। বাস্তুবিদেরা বলছেন যেকোনো বাঁশ গাছ বাড়ির আশেপাশে থাকলে তা শুভ। এর ফলে পরিবারের সকলের সৌভাগ্য আসে।

৩। মানিপ্ল্যান্ট ঃ- মানিপ্ল্যান্ট বাড়িতে থাকা খুব শুভ বলে মানা হয়। এতে বাড়িতে অর্থাগম হয়। কিন্তু যদি এটি সঠিক দিশায় না থাকে তাহলে তা অশুভ। এই গাছ সবসময় বাড়ির উত্তর ও পূর্ব থাকা ভালো।

৪। কলা গাছ ঃ- একটা কলা গাছ থেকে অনেক গাছ হয়ে যায় আর কলা গাছ থাকলে অনেক মশাও হয় তাই অনেকে কলা গাছ কেটে ফেলে। কিন্তু এই গাছ বাড়িতে থাকা শুভ হিসাবে মানা হয়। পরিবারের সকলের শরীর সুস্থ থাকে, অর্থাগম হয়।

৫। নারকেল গাছ ঃ- নারকেল গাছ বাড়িতে থাকা অবশ্যই শুভ, তবে তা অবশ্যই বাড়ির পিছনে থাকা দরকার। বাড়ির সামনে দিকে নারকেল গাছ থাকলে বাড়িতে সমস্যা দেখা দিতে পারে।

৬। কুল গাছ ঃ- বাড়িতে কুল গাছ থাকাও খুব শুভ লক্ষণ বলে মানা হয়। বাড়িতে যদি কুল গাছ থাকে তাহলে পরিবারের সকলের মধ্যে ভালো সম্পর্ক থাকে। এই গাছের ফুল আপনি আপনার ঘরে নিয়েও রাখতে পারেন। এই গাছ বাড়ির বাড়ির উত্তরপূর্ব কোণে থাকাই ভালো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here