আর্থিক অনটনে পড়েছিলেন উত্তম! তখন গৌরীদেবীর গয়নার বিল চুকিয়ে ছিলেন সুপ্রিয়াদেবী…

0
912

উত্তম কুমার মহানায়ক হওয়ার আগেই ভালোবেসে বিয়ে করেছিলেন গৌরী দেবীকে। গৌরী দেবী ছিলেন উত্তম কুমারের বোনের বান্ধবী। তিনি ছিলেন খুব ধনী পরিবারের কন্যা, তার ওপর অপূর্ব সুন্দরী। আর এদিকে উত্তম কুমার ছিলেন সাধারণ মধ্যবিত্ত পরিবারের ছেলে। তাঁর প্রায় অনেকটা সময় লেগেছিল গৌরী দেবীকে ভালোবাসার কথা জানাতে। বিয়ের পর তাদের দাম্পত্য জীবন ভালোই চলছিল।

দিব্যি আনন্দে দিন কাটছিল দুজনের। এদিকে তখন উত্তম কুমার নিজের কাজ নিয়ে ব্যাস্ত। সবে টলিউডে নিজের একটা জায়গা তৈরি করেছেন। সব মেয়েরই গয়নার প্রতি একটা আকর্ষণ থাকে, ঠিক তেমনই গৌরী দেবী নিজেও গয়না খুব ভালোবাসতেন।

সেই সময়ই উত্তম মহানায়ক হয়ে উঠলেন টলিউডে। ঠিক এই খুশির মুহূর্তে তাদের পরিবারে একটা খুশির খবর নিয়ে এলো তাদের অসীম ভালোবাসার উপহার তাদের পুত্র সন্তান। তার মধ্যে সুপ্রিয়া দেবী এলেন উত্তমের জীবনে ভালোবাসার মানুষ হয়ে।

সুপ্রিয়াদেবীর প্রেমে তখন উত্তম হাবুডুবু খাচ্ছেন, তাঁকে নিয়ে থাকতে শুরু করলেন ময়রা স্ট্রীটের বাড়িতে। মাঝে মাঝে চলে আসতেন ভবানীপুরের বাড়িতেও। তখনও গৌরী দেবীর সাথে সম্পর্ক ভালো না থাকলেও ভালোবাসাটা কিছুটা রয়ে গেছিলো।

সম্পর্ক হয়ত ছিলনা, কিন্তু উত্তম গৌরী দেবীর জন্মদিনে গয়না দিতে কখনও ভুলতেন না। প্রত্যেক জন্মদিনে গৌরী দেবীর একমাত্র উপহার ছিল উত্তমের দেওয়া গয়না। শুধু বাংলা ছবিতেই থেমে রইলেন না উত্তম কুমার, তার পাশে পাশে তিনি হিন্দি ছবিও পরিচালনা করতে শুরু করলেন।

তিনি তখন হয়ে উঠেছেন সিনেমার প্রযোজক, শুরু করলেন সিনেমা বানাতে। তিনি নিজে নায়কের ভুমিকায় অভিনয় করলেন ‘ছোটি সি মুলাকাত’-এ আর নায়িকা হিসাবে ছিলেন বৈজয়ন্তী বালা। ছবিটা কিন্তু হিট হল না, ফ্লপ হয়ে গেল। এরপর তিনি যত গুল ছবি করেছেন একটাও সফল হয়নি।

তারপর তার জীবনে ঘনিয়ে আসে আর্থিক অনটনের দিন। তখনও সুপ্রিয়াদেবী মহানায়কের পাশে ছিলেন। নিজের জন্য তার কোন চাহিদা ছিল না। এই দুর্দিনে গৌরী দেবী নিজের অভিমান ভুলে কিন্তু মহানায়কের পাশে থাকেননি।

সুপ্রিয়া দেবী উত্তমের সাথেই তাদের ময়রা স্ট্রীটের বাড়িতে থাকতেন। হটাত করেই একদিন উত্তম কুমারের নামে বিল আসে ৭০ হাজার টাকার। কিন্তু এত টাকা কিসের? উত্তম কুমার তো দেখেই ঘাবড়ে গেলেন।

ওই বিলটা আসলে ছিল সুপ্রিয়া দেবীর গয়নার। তিনি নিজেই ৭০ হাজার টাকার গয়না কিনে বিল পাঠিয়ে ছিলেন ময়রা স্ট্রিটের বাড়িতে। তখন সুপ্রিয়া দেবী নিজের গয়না বিক্রি করে গৌরী দেবীর গয়নার বিল মিটিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here