বিবাহিত মহিলারা ভুলেও এই ৭টি জিনিস কাউকে দিবেন না…

0
8591

একসাথে থাকতে গেলে একে অপরের থেকে অনেক কিছুর প্রয়োজন হয়ে থাকে, তাই ঘরের বিভিন্ন সামগ্রির দরকার পরলে আমরা সেগুলো কখন কখনও আমাদের প্রতিবেশীদের কাছ থেকে নিয়ে নি বা চেয়ে নি, সেটা রান্নার জিনিস হোক বা ঘর গোছানোর অন্য জিনিস। তবে এক্ষেত্রে বিবাহিত মহিলাদের কিছু জিনিসের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে।

আপনার সংসার ও স্বামীর মঙ্গল সাধনের জন্য কিছু জিনিস কখনও অন্য কাউকে দিতে যাবেন না। এতে ঘরের শ্রী যেমন নষ্ট হয়, তেমনই ঘরের বাস্তুও ঠিক থাকে না। তাহলে চলুন জেনে নি কোন জিনিস গুলি বিবাহিত মহিলাদের কাউকে দেয়া উচিত নয়।

সিঁদুর কখনও বিবাহিত মহিলারা ভুলেও কাউকে দান করবেন না। নিজের ব্যাবহার করা সিঁদুর অন্য মহিলাকে দান করলে নিজের স্বামীর ভয়ানক ক্ষতির আশঙ্কা থাকে। যদি একান্তই কাউকে সিঁদুর দিতে হয় তাহলে দোকান থেকে কিনে নতুন সিঁদুরের বাক্স ডান করুন।

নিজের ঘরের ঝারু কখনও অন্যকে ব্যাবহার করতে দেবেন না। এতে ঘরের লক্ষ্মী রেগে যান। এর ফলে আপনার স্বামীর আর্থিক ক্ষতি হতে পারে। এছারাও আপনার পরিবারে অমঙ্গলের ছায়া নেমে আসতে পারে।

তেল ভুল করেও কাউকে দান করতে যাবে না, এমনটা মনে করা হয় যে কাউকে তেল দান করলে ঘরের সুখ শান্তি অনত্র চলে যায়। সে যে প্রকার তেলই হোক না কেনো, কাউকে ঘরের তেল দান করবেন না।

স্টিলের বাসন বেশির ভাগ বাড়িতেই রান্নাবান্না আর খাওয়ার জন্যে ব্যবহার করা হয়। কিন্তু এই স্টিলের বাসন ভুল করেও কাউকে দিতে যাবেন না। এক্ষেত্রে আপনার পরিবারে অসান্তি নেমে আসতে পারে।

ধারালো কোন জিনিস কখনও দান করতে যাবেন না, যেমন ছুরি, কাঁচি ইত্যাদি। এতে সংসারের ক্ষতির আশঙ্কা থেকে যায়।

রান্না করা খাবার কখনই ভুল করে দান করতে যাবেন না। পারলে লোকজনকে ডেকে এনে বাড়িতে খাওয়ান, কিন্তু দান করতে যাবেন না। এতে আপনার সংসারের ক্ষতি হতে পারে।

নিজেদের বিয়ের জামা কাপড় কখনই দান করবেন না কাউকে। নিজেদের বাড়িতে পরা জামা কাপড় যত ইচ্ছে দান করুন, কিন্তু বিয়ের জামা কাপড় কখনই দান করবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here