আসল ‘ঘর’ এর খোঁজেই এবার অর্পিতমের গান…

0
417

ইঞ্জিনিয়ারিং কলেজ। সেখান থেকে পাশ করে বড় চাকরি। নিজের জায়গা ছেড়ে উপার্জনের জন্য অন্য জায়গায়। একটা আস্ত ছোটবেলা, কৈশোরের স্মৃতি, নিজের কিছু স্বপ্ন- সবকিছুকে পিছনে ফেলে এগিয়ে যাওয়া। এভাবেই দিনের পর দিন ছিন্নমূল হয়ে পড়ছে কত ছেলেমেয়েরা। ‘ঘর’ বলে তাদের কিছু নেই। নেই দেশ আর প্রবাস বলে কিছু। সামান্য মাথা গোঁজার আশ্রয় হয়তো থাকে।

কিন্তু থাকেনা নিজের সময়। তখন কি একবারও মনে পড়েনা মায়ের হাসিমুখ? আদরের ডাক? গিটার হাতে রকস্টার হওয়ার স্বপ্নগুলো কি একটু হলেও কষ্ট দেয়না বুকের ভিতর? সেই নিয়েই অর্পিতম চ্যাটার্জীর নতুন হিন্দী গান ‘ঘর’। অর্পিতম নিজেও ইঞ্জিনিয়ারিং এর ছাত্র। কর্মসূত্রে তাকেও ঘুরতে হয়েছে বিভিন্ন জায়গায়। বর্তমানে তিনি এক খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এর শিক্ষক।তিনি প্রতিনিয়ত দেখছেন নিজের ছাত্র ছাত্রীরা কিভাবে এই ব্যবস্থার সঙ্গে মিশে ছিন্নমূল হয়ে পড়ছে।

Ghar | The Quest | Arpitam's Soliloquies

House we can build, but home we must reach. It is the symbolic and physical space we all yearn for – where we be ourselves, be with ourselves; for what we are. Finding home is finding ourselves…..a journey…a never-ending quest. ….#Ghar #Sadsong #Newsong2019 #NewHindiSong2019

Posted by Arpitam's Soliloquies on Friday, December 20, 2019

প্রাণবন্ত ছেলেমেয়েরা হয়ে উঠছে যান্ত্রিক শুধুমাত্র কেরিয়ারের তাড়নায়। তাদের কষ্ট, আশা আকাঙ্খা ভেঙ্গে যাওয়ার দুঃখ সবই ধরা পড়েছে গানের ভিডিওতে। ভিডিওর শেষে তাই গানের চরিত্র বেড়িয়ে পড়ে। ‘ঘর’ এর খোঁজে… Article সৌজন্যে Bengal Web Solution (9903360341)