বাড়িতে ঘটে যাওয়া এই ঘটনা গুলি আমাদের জীবনে খারাপ কিছুর ইঙ্গিত বহন করে থাকে…

0
22980
INDIA

আমাদের প্রত্যেকের বাড়িতেই এমন অনেক কিছু ঘটনা ঘটে যা বর্তমান ছেলে মেয়েদের অবান্তর বলে মনে হতে পারে। তারা সেগুলিকে কুসংস্কার বলে, কিন্তু সেগুলি এখনও পালন করা হয়। এইগুলো পালন করা মানে হল পরিবারের মঙ্গল কামনা করা। কিছু জিনিস খুবই সাধারন যেমন – চৌকাঠে না বসা, প্রদীপ নিভে যাওয়া ইত্যাদি। এছাড়া এমন কিছু ঘটনা আছে যা আমাদের সবসময় নজর আসে না।

কিছু ঘটনা আছে যা সত্যি খুব বাজে ইঙ্গিত বহন করে। যেগুলো ঘটার ফলে আপনার জীবনে নেমে আসতে পারে চরম বিপদ। সাংসারিক দিক থেকেও অনেক ক্ষতি হয়। আসুন জেনে নেওয়া যাক এই ঘটনা গুলি কি কি…

১। বাড়িতে বাদুড়ের প্রবেশ ঃ- বাদুড়কে নিশাচর প্রাণী বলে ধরা হয়। এর দেখা পাওয়া টা খুব একটা শুভ বলে ধরা হয় না। ঝড় বৃষ্টি হলে কখনো কখনো এরা আশ্রয় পাওয়ার জন্য বাড়িতে ঢুকে পড়ে। এটা পরিবারের জন্য খুবই অশুভ বার্তা বহন করে।

২। আয়না ভেঙে যাওয়া ঃ- যদি কখনো হাত থেকে পড়ে আয়না ভেঙে যায় তাহলে সেই আয়না বাড়ি থেকে দূর করে দিন। ভাঙা আয়নাতে কখনো মুখ দেখবেন না। এর মানে হল আপনার জীবনে খারাপ কিছু ঘটতে চলেছে।

৩। মাকড়সার জাল ঃ- বাড়ির যে জায়গা ব্যাবহার করা হয় না, সেই জায়গায় অনেক সময় ঝুল হয়ে যায়। সেখানে মাকড়সা জাল বুনে রাখে। এই মাকড়সার জাল গৃহস্থ বাড়িতে সব সময় বাধা বিপত্তি নিয়ে আসে। তাই মাকড়সার জাল দেখতে পেলেই সঙ্গে সঙ্গে তা পরিস্কার করুন।

৪। পায়রার বাসা ঃ- অনেক সময় বাড়িতে পায়রা বা অন্য পাখি বাসা করতে দেখা যায়। সেখানে তারা ডিম পারে। সেটাও খুব খারাপ লক্ষণ। তাই পায়রা বা অন্য কোনো পাখিকে নিজের বাড়িতে বাসা করতে দেখলে আগেই তাদের তারিয়ে দিন।

৫। বেলনি ভেঙে যাওয়া ঃ- আমাদের প্রত্যেকেরই বাড়িতে রুটি বা পরটা করতে বেলনির দরকার লাগে। এই বেলনি যদি ভেঙে যায় তাহলে সংসারে অভাব দেখা যায়। তাই ভাঙা বেলনি ভুলেও বাড়িতে রাখবেন না।

৬। দুধ উতলানো ঃ- দুধ উথলে জাওয়া সংসারের আর একটি খুব বাজে লক্ষণ। তাই দুধ জাল দেওয়ার সময় সবসময় লক্ষ রাখুন। একটু গরম হলেই আঁচ কমিয়ে দিন যাতে দুধ উলতে না পরতে পারে।

৭। হাত থেকে খাবার পড়ে যাওয়া ঃ- খাবার যদি খেতে খেতে হাত থেকে পড়ে যায় তাহলে সেটা খুব বাজে ইঙ্গিত বহন করে। তাই খাবার খাওয়ার সময় খেয়াল রাখুন, সাবধানে খাবার খান। খাবার যাতে হাত থেকে না পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here