এই তিন ধরনের মেয়ের থেকে সাবধানে থাকুন নাহলে আপনার জীবন শেষ…

0
7125

আচার্য চাণক্য সম্বন্ধে আমরা অনেকেই জানি। তাকে ভারতের ইতিহাসে সবচেয়ে জ্ঞ্যানি মানুষদের মধ্যে একজন মনে করা হয়। আমাদের জীবনের প্রতিটা পদক্ষেপে তার দেওয়া নীতিগুলো খুবই গুরুত্বপূর্ণ। বিশেষত নারী পুরুষের সম্পর্ক নিয়ে তার দেওয়া নীতিগুলি সত্যিই কার্যকারী। আজ আমি জানাবো আচার্য চাণক্যের মতে কোন তিন ধরনের মেয়েরা জীবনে আপনাকে ধোঁকা দিতে পারে।

সম্পত্তি লোভী নারী পুরুষের থেকে সাবধানে থাকা উচিৎ। আচার্য চাণক্যের মতে যেসব নারী বা পুরুষরা আপনার সম্পত্তির লোভে আপনাকে ভালোবাসে, তাদের থেকে দূরে থাকাই ভালো।

কারন আপনার কাছে যখন অর্থের অভাব দেখা দেবে এবং আপনি তার ইচ্ছা পুরন করতে পারবেন না, তখন সে আপনাকে খুব সহজেই ধোঁকা দেবে। এটা খুব স্বাভাবিক ব্যাপার যে আপনার অর্থের জন্য যে আপনার কাছে এসেছিল, সেই অর্থের জন্যই আপনার থেকে অন্য কোন ধনি ব্যক্তির কাছে চলে যেতে সে দ্বিধাবোধ করবে না।

খারাপ চরিত্রের নারী বা পুরুষদের থেকে যত বেশি সম্ভব দূরে থাকা উচিৎ। চাণক্যের মতে হাজার হাজার গুন সুন্দরী হলেও এমন কাউকে বিয়ে করা উচিৎ নয় যার চরিত্র খারাপ। কম সুন্দরী কিন্তু স্বভাব চরিত্র খুব ভালো এমন মেয়েকেই বিয়ে করা উচিৎ।

কারন খারাপ চরিত্রের মানুষ আপনাকে কখনই ভালো থাকতে দেবে না। এদের ধোঁকা দেবার সম্ভবনা খুবই বেশি। এমনকি এরা আপনার সাথে থাকা কালিন অন্য লোকের সাথে সম্পর্ক রাখতেও দ্বিধাবোধ করে না। তাই এইসব চরিত্রহীন মানুষের থেকে দূরে থাকুন।

সৌন্দর্য দিয়ে কাউকে বিচার করা উচিৎ নয়। আচার্য চাণক্য সেইসব ছেলেদের সাবধান করেছেন যারা কেবলমাত্র কোনো মেয়ের বাহ্যিক সৌন্দর্য দেখে তার প্রেমে পরে যায়, এমনকি বিয়েও করে ফেলে। বেশিরভাগ ছেলেদের ক্ষেত্রে এটাই হয়।

কিন্তু চাণক্য বলেছেন শুধুমাত্র সৌন্দর্যই নয়, তার সাথে মেয়েটির গুন, স্বভাব ও সংস্কৃতির ওপর নজর দিতে হবে। আপনার সঙ্গির মধ্যে ভালো স্বভাব ও গুন থাকলে সে আপনাকে সারাজীবন ভালো রাখতে পারবে। কিন্তু যদি আপনার সঙ্গির স্বভাব খারাপ হয় তাহলে সে একাই যথেষ্ট আপনার জীবনটিকে শেষ করে দেবার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here