জন্মদিনে বিরিয়ানি ট্রিট না দেওয়ার জন্য বন্ধুকে উত্তম-মধ্যম মার যুবকের…

0
918

যে জন বিরিয়ানির স্বাদ বোঝেনা তার সাথে নেই লেনাদেনা – বিরিয়ানি যে কি অমূল্য রতন তা একমাত্র জানে বিরিয়ানি ভালোবাসেন যারা। ফেসবুকের এক জনপ্রিয় পেজ কবির সুমনের ‘তোমাকে চাই’ গানের দু-লাইন পাল্টে একবার লিখেছিল ‘এক কাপ চায়ে আমি তোমাকে চাই, এক প্লেট বিরিয়ানিতে নয়।’ অর্থাৎ এস্বাদের ভাগ হয় না। বিরিয়ানি খুব আপন।

বিরিয়ানিকে ঘিরে ভালোবাসা, বিরিয়ানিকে ঘিরে প্রেম। তবে এবার যা দেখা গেলো তা অবাক করে দেওয়ার মতনই। অর্থাৎ বিরিয়ানিকে ঘিরে মারপিট। গত শুক্রবার এমন ঘটনা ঘটতে দেখা যায় মালদার চাঁচোল এলাকায়।

বিরিয়ানি না খাওয়ানো নিয়ে দুই বন্ধুর মধ্যে হাতাহাতিকে ঘিরে সংঘর্ষের সৃষ্টি হয় এবং ঘটনাচক্রে যখম হন একজন বন্ধু। সূত্রের খবর, জন্মদিন উপলক্ষে বন্ধুকে নিমন্ত্রণ করেছিলেন মিয়াজুল হক(২০)। কথা দিয়েছিল বন্ধুকে যে তার জন্মদিনে বিরিয়ানি খাওয়াবে।

সেই কথা মতনই গত শুক্রবার সন্ধ্যেবেলা মিয়াজুলের বাড়িতে এসে উপস্থিত হয় বন্ধু মুজাইদ্দুল। কিন্তু বন্ধুর জন্মদিনে বিরিয়ানির ব্যবস্থা নেই দেখে কার্যত নিরাশ হতে হয় মুজাইদ্দুলকে। বিরিয়ানি নেই দেখে কথা কাটাকাটি শুরু হয় দুই বন্ধুর মধ্যে।

সেইখান থেকেই হাতাহাতি শুরু হয়। বন্ধু মিয়াজুলকে মাথায় আঘাত করেন মুজাইদ্দুল। ঘটনাস্থলেই আহত হয়ে যান মিয়াজুল। প্রায় ১০ মিনিটেরও বেশি অজ্ঞান অবস্থায় পড়ে ছিল মিয়াজুল। বন্ধুরা মিলেই জ্ঞান ফেরানোর চেষ্টা করে।

কিন্তু তাতে কোনো লাভ না হলে অবশেষে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানেই সুস্থ করে তোলা হয় মিয়াজুলকে। অন্যদিকে না বুঝেই এমন কান্ড বাঁধিয়ে ফেলার জন্য পরে আক্ষেপ করে মিয়াজুলের বন্ধু মুজাইদ্দুল। বলে যে, “রাগের মাথায় এমনটা করে ফেলেছে সে, নইলে বন্ধুর গায়ে কখনই হাত তোলে না সে।”

আবার অন্যদিকে নিজের ছেলেকে আহত অবস্থায় দেখে মুজাইদ্দুলের নামে পুলিশে অভিযোগ জানায় মিয়াজুলের বাবা। তবে দুই বন্ধুর পরিবারের মধ্যে আলোচনার দ্বারা সেই অভিযোগ আবার পরে তুলে নেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here