সূর্যাস্তের পরে ভুলেও এই পাঁচটি জিনিস কাউকে দেবেন না…

0
2849

আমরা সামাজিক জীব, একে প্রয়োজনে আমরা ওপরের পাশে দাঁরাই। প্রতিবেশী কিছু চাইলে আমরা সহজেই তা দিয়ে দিই। আর এই নিত্য প্রয়োজনীয় জিনিস দেওয়া নেওয়া দুপক্ষের মধ্যেই চলে। কিন্তু জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী এমন কিছু জিনিস রয়েছে। যেগুলি সূর্যাস্তের পরে দান করলে। তা আপনি এবং আপনার পরিবারের জন্য বিপদ ডেকে আনতে পারে।

হলুদ ঃ- হলুদের সাথে বৃহস্পতি গ্রহের একটা সম্পর্ক রয়েছে। বৃহস্পতি গ্রহ হল সৌভাগ্যের প্রতীক। তাই সূর্যাস্তের পর কাউকে হলুদ দান করলে বৃহস্পতি গ্রহ দুর্বল হয়ে যেতে পারে। যার ফলে দুর্ভাগ্য বাড়তে পারে। তাই সন্ধ্যার পর কাউকে হলুদ দান করবেন না।

ঝাঁটা ঃ- সূর্যাস্তের পর কাউকে ঝারু বা ঝাঁটা দান করবেন না। ঝাঁটা বাড়ির যাবতীয় নোংরা দূর করে বা বাড়িকে পরিষ্কার রাখে। ফলে বাড়িতে পজিটিভ এনার্জি বৃদ্ধি পায়। কিন্তু আপনি যদি সূর্যাস্তের পর বাড়িতে ঝারুন দেন বা কাউকে ঝাঁটা দান করেন, তাহলে আপনার বাড়িতে নেগেটিভ এনার্জি বৃদ্ধি পাবে। ফলে আপনার করা কোনও কাজই ঠিকভাবে সম্পূর্ণ হবে না।

দই ঃ- রাতে দই খাওয়া সাস্থের পক্ষে ক্ষতিকারক, সেই কারণে রাতে অন্য কাউকে দই খেতে দিলে তা আপনার পক্ষে অশুভ হতে পারে। এই জন্য রাতে কাউকে দই দান করা উচিৎ নয়।

অর্থ ঃ- শাস্ত্র মতে বিশ্বাস করা হয় সূর্যাস্তের সময় মা লক্ষ্মী পৃথিবী ভ্রমন করেন, ফলে এই সময়টি লক্ষ্মীর আগমনের সময় তাই সূর্যাস্তের পরে কখনও বাড়ি থেকে কাউকে অর্থ দেওয়া উচিৎ নয়।

দুধ ঃ- সূর্যাস্তের পরে দুধ দান করলে চন্দ্র এবং শুক্র গ্রহ দুর্বল হয়ে যায়। এর ফলে আপনার মানসিক চাপ বাড়তে পারে। তাই সন্ধ্যাবেলা কাউকে দুধ দান করা নিষেধ।