সুন্দর চেহারা পেতে চান? এই ১১টি জিনিস ভুলেও মুখে লাগাবেন না।

0
14067

আমরা প্রতিদিন অনেক এমন কাজ করি আমাদের অজান্তে যা আমাদের ক্ষতি করে। মেয়েরা সব সময়েই নিজেদের সৌন্দর্য নিয়ে খুব চিন্তায় থাকে। কারন তারা কখনইচায়না কোন কারনে তাদের সৌণদর্যের কোন ক্ষতি হোক। শুধু সৌন্দর্যের ক্ষতি বলে না, স্বাস্থ্যেরও অনেক ক্ষতি হচ্ছে প্রতিদিন। এমন কোন কাজ কেউ কেউ নিজের অজান্তে এরকম কাজ করে ফেলে যার জন্য ভুগতে হয় বাকি জীবন। এরকম কিছু সাবধানতার কথা আজ আপনাদের বলব।

কিছু কিছু কাজ আমরা হয়তো রোজ করি তাও যদি কখনো বেখেয়াল হয়ে যাই তাহলে ক্ষতি হয় নিজেদের। আসুন জেনে নিন কিকি জিনিস যার ক্ষেত্রে সাবধান না হলে হতে পারে ত্বকের ক্ষতি ও স্বাস্থ্যের ক্ষতি।

১। চুলের রঙ করতে গিয়ে অসাবধানতায় কখনো তা মুখে না লেগে যায়। তাহলে ত্বকের খুব ক্ষতি হয়। ২। ডিওডোরেন্ট ব্যবহার করা হয় গায়ের ঘাম রোধ করার জন্য। এবার অনেকে ভাবেন যে মুখে যদি এটি ব্যবহার করা হয় তাহলে মুখে ঘাম হয়ে মেক আপ উঠে যাবেনা। কিন্তু এই ধারনা ভুল। এতে মুখের ত্বকের ক্ষতি হয়।

৩। অনেকে চুল ঠিক মত সেট  করার জন্য হেয়ার স্প্রে ব্যবহার করেন। যদি এই স্প্রে ব্যবহার করেন তাহলে মুখ ঢেকেই করুন। কোন ভাবেই যেন এটি মুখে না লাগে। এটি ত্বক রুক্ষ করে তোলে আর ত্বকের ক্ষতি করে। ৪। ডালডা বা ঘি জাতিয় কোন খাদ্যদ্রব্য মুখে লাগাবেন না। এটি আপনার মুখের লোমকুপ বন্ধ করে দিতে পারে।

৫। শ্যাম্পু করার সময় দেখবেন তা যেন আপনার মুখে লাগে। শ্যাম্পু চুলের জন্য ভালো হলেও তা কখনো মুখের জন্য ভালো হতে পারেনা। তাই শ্যাম্পু করার সময় সাবধানে করুন। ৬। অনেকে চুলে হেয়ার সিরাম ব্যবহার করেন। অনেকে ভাবেন সিরাম জিনিসটি খুব ভালো। তা ভালো কিন্তু ত্বকের জন্য নয়।

৭। আমাদের দেশের মহিলারা ভাবেন বডি আর মুখের ত্বক এক রকম। তাই শীত কালে অনেকে বডি লোশন মাখার সময় তা মুখেও মেখে থাকেন। কিন্তু তা মুখ কোমল করার বদলে মুখের ক্ষতি করে। ৮। মেয়োনিজ খেতে যেমন ভালো তেমন চুলের জন্য ভালো। কিন্তু মুখের জন্য খুব ক্ষতিকর। এটি অনেকে ফেস প্যাকে ব্যবহার করার জন্য বলে। কিন্তু তা একদম ভালো নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here