খারাপ সময় আসতে চলেছে, ইঙ্গিত দেয় এই স্বপ্নগুলি…

0
129935

প্রত্যেকটা মানুষই স্বপ্ন দেখতে ভালবাসে। কেউ কেউ স্বপ্নের মধ্যে সারা বিশ্ব ঘুরে বেড়ায়। অনেকেই স্বপ্ন নিয়ে ভিন্ন ভিন্ন মত পোষণ করে। স্বপ্নের দুনিয়ার সাথে বাস্তবের দুনিয়ার অনেক মিল রয়েছে বলে মনে করেন মনোস্তত্বের জনক অস্ট্রিয়ান স্নায়ু চিকিৎসক সিগমুন্ড ফ্রয়েড। যারা স্বপ্ন নিয়ে গবেষণা করেন তাদের মতে স্বপ্ন আমাদের জীবনের দিশা দেখায়।

তবে এমন অনেক স্বপ্ন আছে যা আমাদের খারাপ ইঙ্গিত দেয়। স্বপ্ন অনেক সময় নিকট ভবিষ্যতের ইঙ্গিত দেয়। তবে বিজ্ঞান মনস্করা এই যুক্তি মানতে নারাজ, কিন্তু অনেক সময় এই কাল্পনিক ঘটনাগুলো সত্যিই হয়। মনে করা হয় যদি কেউ স্বপ্নে কালো বিড়াল দেখে তাহলে তার জীবনে ঘোরতর অমঙ্গল ঘটতে চলেছে।

এমনকি সেটা মৃত্যুর পূর্বাভাসও হতে পারে। যদি স্বপ্নে কেউ সাপ দর্শন করে তাহলে তা অশুভ লক্ষন বলে ধরা হয়। স্বপ্নে দৃষ্ট সাপ আসন্ন মৃত্যুর প্রতীক। অনেকেই বলে স্বপ্নে দাত পরে যাওয়া নিকট কারও আসন্ন মৃত্যুর লক্ষণ।

স্বপ্নে দাড়কাক বা কোনো কালো পাখির আসা মানে তা নিকটবর্তী মৃত্যুর পূর্বাভাস বলে ধরা হয়। যদি স্বপ্নে কোনো ক্রন্দনরত শিশুর পরিচর্যা করতে দেখা যায় তাহলে তা নিজের বা কোনো নিকটবর্তী আত্মীয়ের মৃত্যুর পূর্বাভাস বলে ধরা হয়।

স্বপ্নে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাচাতে দেখা গেলে অশুভ শক্তির প্রভাব পরে সেই রক্ষাকারীর উপরে। স্বপ্নে যদি কোনো ব্যাক্তি দেখেন সে একা একা শ্নশানে, কবরস্থানে বা পাহাড়ের চুড়ায় বসে মদ্যপান করছে তাহলে সেই ব্যাক্তির ঘাড়ে মৃত্যু নিশ্বাস ফেলছে।

একইরকম ভাবে জ্যোতিষশাস্ত্র মতে কয়েকটি স্বপ্ন যা আমাদের আগাম খারাপ সময়ের ইঙ্গিত দেয়। যদি কেউ স্বপ্নে বাড়ির আসবাব ভেঙ্গে ফেলে তাহলে সে খুব শীঘ্রই সমস্যার সম্মুখীন হবে। কোনো ব্যবসায়ী যদি স্বপ্নে দেখেন যে তিনি কুয়োয় পরে যাচ্ছেন তাহলে তার ব্যাবসায় বড় ক্ষতি হতে পারে বলে মনে করা হয়।

যদি কোনো ধনী ব্যাক্তি স্বপ্নে নিজেকে দেউলিয়া ঘোষণা করতে দেখেন তাহলে তিনি প্রবল আর্থিক ক্ষতির সম্মুখীন হবে বলে ধরা হয়। স্বপ্নে যদি কেউ কোনো পাখিকে কাঁদতে দেখেন তাহলে আর্থিক দিক থেকে সে পুরোপুরি নিঃস্ব হয়ে যেতে পারেন।

স্বপ্নে যদি কেউ দেখে সে ক্রমশ অন্ধকারের দিকে এগিয়ে যাচ্ছে তাহলে সে ব্যাক্তি আর্থিক সংকটের মুখোমুখি হতে পারে। স্বপ্নে পেচা দেখতে পাওয়ার মানে সেই ব্যাক্তি মানসিক সমস্যার সম্মুখীন হতে চলেছে, পাশাপাশি চাকরি হারানোর ভয় থাকতে পারে।