চুল দেখেই চিনুন কোন মেয়ে কেমন এবং তার স্বভাব চরিত্র…

0
36948

পুরুষদের চোখে নারীরা চিরকালই রহস্যময়ী। সেই রহস্যের কিছুটা যদি সমাধান করতে চান তো তবে মিস করবেন না এই আর্টিকেলটি। শরীরের গঠন দেখে অনেক ক্ষেত্রে মহিলাদের চরিত্র সম্পর্কে ধারণা করার কথা শুনেছেন। তবে একথা কি জানেন নারীর চুল দেখেও তার সম্পর্কে ধারনা পাওয়া যায়। চুল হল নারীর শরীরের অন্যতম অংশ। সেই চুলই বলে দেবে তার চরিত্রের বিভিন্ন দিক সম্পর্কে।

ধরা যাক কোনও মেয়েকে আপনার হঠাত পছন্দ হল। তার সম্বন্ধে আগাম কিছু তথ্য যদি বুঝতে পেরে যান তবে আখেরে লাভ আপনারই। তাই সম্পর্কের জালে জড়াবার আগে লক্ষ্য করুন তার কেশ বিন্যাস।

লম্বা চুল ঃ- লম্বা চুলকে সৃষ্টির আদি কাল থেকেই মানা হয় নারীর ভূষণ। বিশেষত বিবাহিতা নারীদের ক্ষেত্রে লম্বা চুলের চলই বেশি সমাজে। খোঁপা, বেনী ইত্যাদি মনোরম কেশ বিন্যাস পুরুষদের মন জয় করেছে বারবার। তাই আগেকার দিনে নারী বিধবা দশা প্রাপ্ত হলে সবার আগে তার চুল কেটে দেওয়া হত।

যাতে লম্বা চুল দিয়ে সে আর কারোর মনে স্থান না করতে পারে। লম্বা চুলকে হিন্দু শাস্ত্র গুরুত্ত্ব দিয়েছে। বলা হয় লম্বা চুলের অধিকারিণী গুণবতী ও সৌভাগ্যবতী হন। অনেকে বলেন এদের মধ্যে স্বাধীনচেতা মনোভাব থাকে।

মোটা ঘন চুল ঃ- এরকম চুলের অধিকারিণীরা সংসার জীবনে বেশি অধিকার ফলাতে পারেন। স্বামিকেও হাতের মুঠোয় রাখতে পারেন।

ছোট চুল ঃ- ছোট চুলের অধিকারিণীরা অনেকের থেকে আলাদা হন। তারা অর্থনৈতিকভাবে স্বাধীন হতে পছন্দ করেন। একটি শিল্প সত্ত্বা তাদের মধ্যে থাকে। সময়ের সাথে তার পরিস্ফুটন ঘটে।

কোঁকড়ানো চুল ঃ- যাদের চুল কোঁকড়ানো হয় তারা খুব সহজেই কাজ সারতে পারেন। তবে অনেক ক্ষেত্রে খুব বেশি আবেগপ্রবণ হয়ে পড়ে এরা।

ঢেউ খেলানো চুল ঃ -এই চুলের একটি অন্যরকম আকর্ষণ আছে। এরা আবেগকে খুব বেশি প্রশ্রয় দেয় না। মানসিকতা বেশ আধুনিক হয় এদের।

সোজা চুল ঃ- চুল সোজা করা এখন এক ফ্যাশন বটে। তবে যাদের চুল স্বাভাবিক নিয়মে সোজা তারা সহজ সরল মনের মানুষ হয়। জীবনে মায়ের ভুমিকা এদের ক্ষেত্রে খুব বেশি হয়।

গোলাকার চুলের উপস্থিতি ঃ- মাথার মধ্যে গোলাকার চুল অনেকের থাকে। ডান দিকে এমন চুল থাকলে মেয়েরা বুদ্ধিমতী হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here