দিতে হবেনা এখন মিনিটে ৬ পয়সা, আবার বড় ঘোষণা Jio এর ?…

0
12767

জিও আসায় প্রত্যেকেই অন্য কোম্পানির সিম ব্যবহার করা প্রায় ছেড়েই দিয়েছেন। সকলের কাছেই এখন জিওর কানেকশান। জিওর ভালো পরিষেবা এবং সর্বোপরি কম খরচায় বেশি সুবিধা হল এর একমাত্র কারন। প্রথমে জিও একদম ফ্রিতে সকলকে পরিষেবা দেওয়ায় খুব জনপ্রিয় হয়েছিল। কিন্তু কিছু দিন পড়ে সেই ফ্রি পরিষেবা বন্ধ হয়ে শুরু হয় রিচার্জ প্যাক পরিষেবা।

সেই পরিষেবাও যথেষ্ট সস্তা ছিল অন্যান্য কোম্পানির তুলনায়। তাই বেশিরভাগ মানুষ ছাড়তে পারেননি জিও। গত বুধবার জিও একটি ঘোষনা করে যে এবার থেকে আর আনলিমিটেড কল নয়, প্রতি মিনিটে ৬ পয়সা করে কল চার্জ নেওয়া হবে।

এই ঘোষনার পর থেকেই জিও গ্রাহকদের মধ্যে এক উত্তেজনা সৃষ্টি হয়। জিও সর্বদা তার গ্রাহকদের চমক দেওয়ার বিষয়ে এগিয়ে থাকে। এবারেও কিছুটা সেরকমই হল। জিও টেলিকম সংস্থা জানিয়েছে মিনিটে ৬ পয়সা করে কাটা নিয়ে গ্রাহকদের চিন্তার কোন কারণ নেই।

অ্যাকাউন্ট থেকে কাটা হবেনা কোন টাকা। শুধু রিচার্জ করতে হবে জিও ভাউচার প্যাক। এই বাড়তি খরচ পুষিয়ে দেওয়ার জন্য জিও তার গ্রাহকদের দিচ্ছে ফ্রি ডেটা। ১০ টাকার প্যাকে পাওয়া যাবে বাড়তি ১জিবি ডেটা, ২০ টাকায় ২ জিবি, ৫০ টাকায় ৫ জিবি, আর ১০০ টাকায় ১০ জিবি ডেটা।

জিওর নতুন IUP টপ আপ প্ল্যানে ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত ৪টি প্ল্যান আছে। গ্রাহকরা বেছে নিতে পারেন তাদের পছন্দ মত। জিও থেকে জিও নেটওয়ার্কে কল ফ্রি আগের রিচার্জ করেই, আর অন্য নেটওয়ার্কে কল এর জন্য ১০ টাকায় পাবেন ১২৪ মিনিট কল।

২০ টাকায় ২৪৯ মিনিট ফ্রি কল, ৫০ টাকায় ৬৫৬ মিনিট আর ১০০ টাকায় পাবেন ১৩২৬ মিনিট অন্য নেটওয়ার্কে কল করার সুবিধা। আর সব থেকে ভালো ব্যাপার হল এই কার্ড গুলির কোন ভ্যালিডিটি টাইম নেই। আপনি যতদিন ইচ্ছা ব্যবহার করতে পারবেন।

তবে যারা ভাবছেন যে আজ থেকেই এই চার্জ কাটা হবে তা একেবারেই নয়। এই চার্জ কাটা হবে আপনার আগামী রিচার্জের পর থেকে। মানে আপনার বর্তমান প্লান শেষ হবার পর যখন আপনি আগামী রিচার্জ করবেন, তার পর থেকেই এই মিনিটে ৬ পয়সা চার্জ ধার্য করা হবে।