সদ্যোজাত শিশুকে ট্যাক্সিতেই ভুলে ফেলে গেলেন মা-বাবা…

0
9933

শিশু সন্তানের জন্ম মানুষের জীবনের এক অন্যতম আনন্দময় মুহূর্ত। সন্তানের জন্মের সময় মা বাবার মন আনন্দে ভরে থাকে। পৃথিবীর অন্য কোন আনন্দের সাথে সেই আনন্দের কোন তুলনা হয়না। কিন্তু সেই আনন্দের মুহূর্ত যদি বদলে যায় দুঃখে? তাহলে ঠিক কিরকম পরিস্থিতির সম্মুখীন হয় মানুষ? আসুন আজকে সেই গল্পের কথাই বলা যাক।

হাসপাতাল থেকে ফিরছিলেন এক দম্পতি। মনে আনন্দ ভর্তি, কারণ তাদের সদ্য পুত্রসন্তান হয়েছে। মনের আনন্দে তখন তারা আত্মীয় পরিজনকে জানাচ্ছেন সেই খবর। ট্যাক্সি যিনি চালাচ্ছেন তিনিও বুঝতে পারছেন নিজের চারপাশের আনন্দের পরিবেশ। তারও ভালো লাগছে।

বাবা মা কখনো সেলফি তুলছেন কখনো ফোন করছেন, গলাতে তাদের ভরপুর আনন্দ। অনেক দূর রাস্তা পেরিয়ে শহরের মাঝে তাদের ছেড়ে দিলেন ট্যাক্সিচালক। ততক্ষনে তার কাছে অন্য যাত্রীর কল এসে গেছে। বেশ কিছুদুর যাওয়ার পর হঠাৎ করেই পিছনের সিট থেকে শোনা গেলো বাচ্চার কান্না। চালক অবাক।

তিনি রাস্তার পাশে গাড়ি থামিয়ে দেখেন সদ্যোজাতকে গাড়িতে ভুলেই গেছেন দম্পতি। হন্তদন্ত হয়ে চালক বাচ্চাকে গাড়িতে নিয়েই ছোটেন পুলিশের কাছে। এদিকে শিশুর বাবা মায়ের তখন আরও উদ্ভ্রান্ত অবস্থা। তারা তখন হন্যে হয়ে পাগলের মতো খুঁজে বেড়াচ্ছেন সেই গাড়িকে।

ফোন করছেন গাড়ির কোম্পানিকে। যোগাযোগ হচ্ছেনা কিছুতেই। সদ্যোজাতকে হারানোর দুঃখে পাগলের মত করছেন সেই মহিলা। তার স্বামী বুঝতে পারছেন না কিভাবে শান্ত করা যায় তার স্ত্রীকে। অবশেষে তাদের যোগাযোগ হয় পুলিশের সাথে।

পুলিশ জানায় ঐ নম্বরের একটি গাড়ি তাদের জানিয়েছে বাচ্চা হারিয়ে যাওয়ার খবর। সেই বাচ্চা গাড়িতেই আছে এবং গাড়িটির চালক পুলিশের কাছে তার বয়ান দিচ্ছেন। এই কথা শুনে দম্পতি শান্ত হন ও হামবুর্গ পুলিশের নির্ধারিত জায়গায় গিয়ে সেই বাচ্চাকে উদ্ধার করেন।

গাড়ির চালকের বয়ান অনুযায়ী এইজাতীয় ঘটনা আগে তার সাথে কোনদিন ঘটেনি। এবং পরবর্তী সময়েও যাতে না ঘটে সেই আশা করবেন তিনি। কারণ এক বাচ্চার প্রাণের দায়িত্ব অনেক বড় দায়িত্ব। কোনভাবে যদি বাচ্চাটির কিছু হয়ে যেত তাহলে সারাজীবন তিনি পাপবোধে ভুগতেন। এখন সব মিটে যাওয়াতে তিনি খুশি।

বাচ্চার পরিবারও নিজেদের সন্তান খুঁজে পেয়ে খুশি। তারা জানিয়েছেন তাদের সাথে অনেক জিনিস্পত্র থাকাতে তারা সেগুলি বের করেন। জিনিসপত্রের মধ্যে একটি প্যারাম্বুলেটরও ছিল। তারা ভাবেন তাতেই বাচ্ছা আছে। আসলে তাতে ছিল একটি ব্যাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here