কৌশিকি অমাবস্যায় করুন এই কাজটি, মিলবে অর্থ…

0
2619

আজ আমরা আলচনা করবো এমন কিছু টোটকা, যেগুলি আপনি বাড়িতে থেকে মা তারার উদ্দেশ্যে নিবেদন করতে পারবেন এবং তার ফলে সংসারে সুখ সাচ্ছন্দ ও আপনার বিভিন্ন সমস্যার খুব সহজেই সমাধান হয়ে যাবে। যারা যারা বিশ্বাস করেন এবং যারা যারা সঠিক ভাবে এই বিষয়টি পালন করতে পারবেন, অবশ্যই তাদের জীবনে উন্নতি ঘটবে।

বছরে যে ১২টি অমাবস্যা আছে তার মধ্যে সবথেকে ভালো জাগ্রত অমাবস্যা হচ্ছে এই কৌশিকী অমাবস্যা। পুরাণ মতে এই অমাবস্যাতেই সাধক বামাখ্যাপা মায়ের দর্শন পেয়েছিলেন। মাকে তিনি দেখতে পেয়েছিলেন, তাই এই অমাবস্যার অনেক মাহাত্য রয়েছে।

এবার আসা যাক সেই টোটকায়। প্রথমে আপনাকে ১১টি লাল জবা ফুলের কুঁড়ি জোগার করতে হবে, ব্যবস্থা করতে হবে রক্তচন্দনের। সকলেই হয়তো জানেন এই রক্তচন্দন দিয়েই মায়ের পুজো হয়। এবার সেই ১১টি কুঁড়ি রক্তচন্দনে স্পর্শ করাবেন এবং ধীরে ধীরে মায়ের নাম করে আপনি আপনার বাড়ির মা কালির পায়ে দেবেন।

যার যার বাড়িতে তারা মায়ের মূর্তি রয়েছে বা ছবি রয়েছে তারা তার পায়ে দেবেন। তারপর নিজের মনস্কামনা মাকে জানাবেন। আশা করা যাচ্ছে এতে উপকার পাবেন। অবশ্যই শ্রদ্ধা ও ভক্তি ভোরে এই কাজটি করবেন।

এছাড়াও অনেক ছোট ছোট টোটকা রয়েছে যেগুলি আপনি বিভিন্ন কারনে করতে পারেন। এর জন্য আপনাকে একটি তারা মায়ের ছবি বা মূর্তি আনতে হবে। যারা আর্থিক সমস্যায় ভুগছেন, কাজ কর্ম করছেন, কিন্তু সেইমত আপনি আর্থিক উন্নতি করতে পারছেন না, তারা একটি হলুদ কাপরের টুকরোর ওপর এই অমাবস্যার দিন তারা মায়ের ছবি বা মূর্তিটি প্রতিষ্ঠা করুন। তারপর বিভিন্ন প্রকার হলুদ ফুল দিয়ে মাকে পুজো করুন।

যাদের যাদের পড়াশোনায় মতিগতি নেই, বাড়ির ছেলে মেয়েদের, তারা যদি এই কাজটি করেন উপকার পাবেন। আপনাকে করতে হবে যেটা একটি নীল রঙের কাপরের টুকরোর ওপর মাকে এইদিন বসাতে হবে এবং বিভিন্ন নীল ফুল দিয়ে মায়ের পুজো করতে হবে।

যাদের বিভন্ন রোগ ব্যাধি রয়েছে তারা এইদিন মায়ের কোন ছবি বা মূর্তিকে সাদা কাপরের ওপর বসাবেন এবং সাদা ফুল দিয়ে পুজো করবেন, সঙ্গে কিছুটা কুশ দেবেন, ভক্তি ভোরে ডাকবেন, অবশ্যই মায়ের কাছে আপনার চাওয়া পাওয়া জানাবেন। আপনাকে মা দুহাত ভোরে আশীর্বাদ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here