২ টি তুলসী পাতা হাতে নিয়ে বলুন এই কথাটি, বাড়বে আয় হবে টাকার বৃষ্টি…

0
30105

হিন্দু শাস্ত্র অনুযায়ী তুলসী গাছের মাহাত্ম অপরিসীম। শাস্ত্র অনুযায়ী তুলসী পাতা ও তুলসী গাছ হল খুবই পবিত্র। দেব দেবীদের পুজোয় তুলসী পাতা ব্যবহার করা হয়। তুলসী গাছেরও যেমন অলৌকিক গুন আছে তেমনই ভেষজ বিদ্যায় তুলসী গাছ ও পাতারর গুরুত্ব অপরিসীম। তুলসী পাতা সর্দি ও কাশির মহাঔষধ হিসাবে ব্যবহার করাও হয়। অন্যান্য গুনাগুণ ঃ-

১. আপনার সন্তান কথা শুনছে না ? সেক্ষেত্রে আপনার বাড়ির পূর্বদিকে জানালার পাশে একটি তুলসী গাছ রাখুন। দেখবেন আপনার সন্তান কয়েকদিনেই বাধ্য হয়ে যাবে। ২. উপযুক্ত জীবনসঙ্গী খুজে পাচ্ছেন না ? এর জন্য প্রতিদিন সকালে স্নান করে তুলসী গাছে জল অর্পণ করুন। এতে মনস্কামনা পূর্ণ হবে।

৩. অনেক চেষ্টা করেও ব্যবসায় উন্নতি করতে পাড়ছেন না ? তাহলে বাড়ির ঈশান কোনে একটি তুলসী গাছ রেখে সেটিকে প্রতি শুক্রবার দুধ দিয়ে স্নান করান। এতে ব্যবসায় সাফল্য লাভ করবেন।

৪. বাড়িতে সবসময় অশান্তি ঝগড়া লেগে থাকে ? তাহলে পাঁচটি তুলসী পাতা ও জল একটি পিতলের পাত্রে একদিনের জন্য রাখুন। তারপর সেই জল প্রথমে আপনার বাড়ির সদর দরজায় ছিটিয়ে দিন, তারপর বাড়ির বাকি অংশে ছিটিয়ে দিন। এতে বাড়িতে সবসময় সুখ শান্তি বিরাজ করবে।

৫. অফিসের বস ও সহকর্মীদের সুনজরে থাকতে তুলসীর বিজ একটি সাদা কাপড়ে বেঁধে অফিসের যেকোনো জায়গায় রেখে দিন। এর ফলে অফিসের সকলের সাথে সম্পর্কে উন্নতি হবে।

৬. দরিদ্রতা দূর করতে শ্রীকৃষ্ণের পুজো করার সময় দুটি তুলসী পাতা নিন। এর পর “শ্রী হরি, শ্রী হরি, শ্রী হরি” এই কথাটি তিনবার বলুন। তারপর সেই দুটি তুলসী পাতা শ্রীকৃষ্ণের ছবি বা মূর্তির পায়ের সামনে রেখে দিন। পুজোর পর সেই পাতা দুটি আলমারি বা মানিব্যাগে রাখুন। এতে দরিদ্রতা দূর হয় এবং ধন লাভের সম্ভবনা বেড়ে যায়।

৭. বাস্তু শাস্ত্র মতে বাড়িতে বা বারান্দায় তুলসী রাখলে তা উত্তর পূর্ব দিকে রাখুন। এতে সংসারে সুখ শান্তি আসে। দরিদ্রতা থেকে মুক্তি পেতে এবং ঘরে সুখ শান্তি বৃদ্ধি করার জন্য আপনার বাড়ির তুলসী গাহের নিচে একটি শালগ্রাম শিলা পাথর রাখুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here