হোয়াটসঅ্যাপে কি কি নতুন ফিচার আসতে চলেছে, এক ঝলকে জেনে নিন…

0
2291

দৈনন্দিন কাজকর্মের মাঝে আমাদের জীবন এখন এতটাই মোবাইল ফোন কেন্দ্রিক হয়ে গেছে যে আমরা মোবাইল ছাড়া এক মুহূর্তও কিছু ভাবতে পারিনা। আর এই মোবাইলের সাথে বন্ধুত্ব হয়েছে ইন্টারনেটের, যার ফলে আমরা আরও নিজেদের অস্তিত্ব ভুলতে বসেছি। এই সমস্ত কিছুর সাথে উড়ে এসে জুড়ে বসেছে কিছু অ্যাপ, তার মধ্যে একটি হল হোয়াটসঅ্যাপ।

ভবিষ্যৎ দিনে হোয়াটসঅ্যাপ কিছু পরিবর্তন আনতে চলেছে। এই পর্যন্ত হোয়াটসঅ্যাপের ঠিক কোন কোন ফিচার বিটা ভার্সানে পরীক্ষামূলক স্তরে পাওয়া যাচ্ছে তার একটি তালিকা দেওয়া হল। দেখুন কী কী নতুন ফিচার হোয়াটসঅ্যাপ যোগ হতে চলেছে।

হোয়াটস অ্যপ প্রোডাক্ট ক্যাটালগ ঃ- ছোট ছোট ব্যাবসায়িদের ক্ষেত্রে এই অ্যাপ কাজ করবে। এতে তারা নিজেদের কি কি দ্রব্য আছে তার একটি তালিকা তৈরি করে হোয়াটসঅ্যাপে ছাড়তে পারবে, বস্তুত পক্ষে এক রকমের ইকমার্স প্রোমোশন করবে এই অ্যাপ। ফলে গ্রাহকদের কাছেও পরিচিতি পাওয়া সহজ হবে।

ফরোয়ার্ডিং ইনফো অ্যন্ড ফ্রিকুয়েন্টলি ফরোয়ার্ড ঃ- ভুল এবং মিথ্যে কিছু বার্তাকে নিয়ন্ত্রণে আনতে এই নতুন ফিচারটি নিয়ে এসছে হোয়াটসঅ্যাপ সংস্থা। এতে একটা জিনিস খুব পরিষ্কার হয়ে যাবে যে কোন একটি বার্তা ঠিক কতবার ফরওয়ার্ড করা হয়েছে।

স্টিকার নোটিফিকেশন প্রিভিউ ঃ -এর সাহায্যে স্টিকার পাঠানোর আগে প্রিভিউ দেখা যাবে। প্রয়োজন মতো তা সরিয়েও নেওয়া যাবে। এই ফিচারটি ইতিমধ্যেই আইওএস ডিভাইসে পাওয়া যাচ্ছে।

ইন অ্যপ ব্রাউজার ঃ- ওয়েব লিঙ্ক খোলার জন্যে আর গুগুলের দারস্থ হতে হবে না কাউকে, এই ফিচারটিতে হোয়াটসঅ্যাপেই খুলবে যেকোন ওয়েব লিঙ্ক, এমনটাই জানিয়েছে এই সংস্থা।

ডার্ক মোড ঃ- ব্যাটারি খরচ কমবে এই ফিচার দ্বারা, এছাড়া চোখের স্বস্তি মিলবে এই ফিচারে। ব্যাক গ্রাউন্ড কালো হয়ে যাবে এখানে। মোবাইলের আয়ুও বাড়তে পারে এই মোড ব্যাবহার করে। এই মোডে  ব্যাক গ্রাউন্ড কালো হয়ে যাবে এবং লেখা সাদা দেখাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here