মুম্বাই থেকে ফিরে বাংলা বলতে পারছেন না রানু ! মুখে লেগে রয়েছে হিন্দি-ইংরাজি…

0
2133

ভাগ্যের চাকা যেন একেবারে জোরদার ঘুড়ে গেছে গায়িকা রানু মন্ডলের। প্লাটফর্মের ভিখিরি থেকে এখন ফাইভ স্টারের তারকা বলা চলে। স্টেশনে বসে একটা সময় গান গেয়ে ভিক্ষা করতেন, ফেসবুকের দৌলতে সেই গান ভাইরাল হতেই একেবারে কোকিল কন্ঠের মতন মানুষ আপন করে নেয় সেই গলার আওয়াজ। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

পরিচিতি পেয়েছেন সোশ্যাল মিডিয়ার দৌলতে। তারপর কলকাতা ছেড়ে মুম্বাই পাড়ি দিয়েছেন গায়িকা। হিমেশ রেশমিয়ার সাথেও প্লে-ব্যাক গাইতে দেখা গেছে তাকে। তবে পরিচিতি যেমন পেয়েছেন, সেইসঙ্গে আমূল পরিবর্তন এসেছে তার জীবনযাত্রায়।

এখন নাকি আর বাংলা বলতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না তিনি। বরং হিন্দি এবং ইংরেজীতে কথা বলতেই বেশি ভালোবাসেন রানু মন্ডল। সামনে ব্যস্ত শিডিউল, তার মধ্যেই আবার দক্ষিণী ছবিতেও গান করার সুযোগ পেয়েছেন তিনি।

অনেক দেরিতে হলেও ভাগ্য ফিরেছে রানুর। এখন খ্যাতির শিখরে তিনি। যেখানেই যাচ্ছেন, সেখানে হিন্দিতেই কথা বলছেন। মুম্বই থেকে ফিরে নিজের স্কুলে সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়েছিলেন রানু। সেখানে মাঝেমধ্যে আবার ইংরেজীতেও কথা বলতে শোনা গেছে রানুকে।

স্কুলে এসে কেমন লাগছে ? এই প্রশ্নের উত্তরে রানু বলেন, ‘ভেরি নাইস’! মুম্বই থেকে পশ্চিমবঙ্গে ফিরে রানুর মুখে এখন শুধু হিন্দি আর ইংরেজিতে কথা। যদিও হিন্দিটা খুব একটা ভালো তিনি বলতে পারেন না। কিন্তু শুধু নিজের স্কুলেই নয়, সব জায়গাতেই রানু এখন বাংলার বদলে হিন্দিতে কথা বলতেই বেশি স্বচ্ছন্দ বোধ করেন।

বাংলা যেন বলতেই ভুলে গিয়েছেন তিনি! রানুদির এরূপ আচরণ তার ফ্যানদেরও যথেষ্ট আঘাত করেছে। তারা সবাই সোশাল মিডিয়াতে তাকে তিরস্কার জানায়। রানুকে নিয়ে ছবিও করতে চলেছেন বাঙালি পরিচালক হৃষিকেশ মণ্ডল। এখন সামনে একরাশ স্বপ্ন আর হাতছানি রানুর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here