আপনি কি হৃদরোগে ভুগছেন? দীর্ঘদিন ডাক্তারের কাছে গিয়েও কোন সুফল পাচ্ছেন না? আর কোন চিন্তা নেই। বিবাহিত হলে তো আরও ভালো। এই সমস্যার একমাত্র সমাধান দিতে পারে আপনার একমাত্র জীবন সঙ্গী। মন খুলে ইতিবাচক কথা বলুন আপনার সঙ্গির সাথে। তা হলেই হয়ে যাবে কেল্লা ফতে। গবেষকদের মতে অল্প সময় বের করে কথা বলুন আপনার সঙ্গির সাথে।

আপনি যদি কাজ থেকে এসে সঙ্গিকে সময় দিতে নাও পারেন তাও অল্প কথা বলুন। ক্লান্ত হয়ে পরলেও কিছুটা সময় কাটান তার সাথে। অবশ্যই ইতিবাচক কথা বলুন।

মার্কিন গবেষকদের মতে স্ত্রীর সাথে কথা বলা আপনার হৃদযন্ত্রকে সুস্থ রাখে। এমনিতেই নানা রকম হাসির কথা বললে শরীর সুস্থ থাকে। এইভাবে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমে যায়।

গবেষকরা এই গবেষণার জন্য ২৮১ জন মধ্যবয়স্ক দম্পতিদের তথ্য বিশ্লেষণ করেছেন। তারা দাবি করেছেন যে আবেগ, শারীরিক সম্পর্ক, এই গুলির সাথে অন্তরঙ্গভাবে জড়িয়ে থাকে ইতিবাচক কথাবার্তা।

বিদেশের মতো আমাদের দেশেও যদি পুরুষেরা এই নিয়ম মেনে চলেন তা হলে নিজেদের শরীর সুস্থ রাখার পাশাপাশি নিজেদের দাম্পত্য জীবনেও খুশি নিয়ে আসবে।

গবেষণার ফল প্রকাশিত হয়েছ সায়েন্স সাময়িকীতে। গবেষক জোসেফ অবশ্য বলেছেন যে পুরু ক্যাড়োটীড আড়টেড়ীশেড় সাথে ইতিবাচক সম্পর্কের যোগসূত্র থাকতে পারে। অবশ্য এটি কার্যকারণ জাতীয় কোনো সম্পর্ক নয়।

তাই নিজের আয়ু বাড়াতে আজ থেকে অবশ্যই বাড়ি ফিরে সময় দিন আপনার সঙ্গিকে। যতটা পারবেন সময় কাটান তার সাথে। এর ফলে সাথে সাথে আপনার জীবনও হয়ে উঠবে সুখ সম্বৃদ্ধিতে ভরপুর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here