দুর্গা পূজার আগেই বাড়ি থেকে দূর করুন এই ৭টি জিনিস…

0
8160

সামনেই মহালয়া, তার পরেই দুর্গা পুজো। এই সময় প্রতিটি হিন্দু বাড়িই নতুন করে সেজে উঠবে। তাই পুজোর আগে ঘর বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের কর্তব্য। শাস্ত্র মতে এমন কিছু জিনিস আছে যা বাড়িতে থাকলে তা দুর্ভাগ্যকে ডেকে আনে। আর এই জিনিসগুলো যদি পুজোর সময় আপনার বাড়িতে থাকে তাহলে আনুন্দ মাটি হতে সময় লাগে না।

কারণ এই জিনিসগুলো বাড়ির মধ্যে নেগেটিভ এনার্জি তৈরি করে। তাই আপনি যদি চান এবারের দুর্গা পুজো সুখে শান্তিতে ও অনুন্দে কাটুক তাহলে পুজোর আগেই বাড়ি থেকে দূর করুন এই ৭টি জিনিস। জেনে নিন সেগুলি সম্পর্কে এবং সতর্ক হন।

১. মাকড়সার জাল – দুর্ভাগ্যের একটি লক্ষন হল মাকড়সার জাল। ঘর বাড়িতে মাকড়সার জাল থাকা খুবই অশুভ। তাই পুজোর আগেই ঘর বাড়ি থেকে মাকড়সার জাল পরিষ্কার করে সরিয়ে দিন।

২. ছেঁড়া জামাকাপড় – পুরনো ছেঁড়া অপ্রয়োজনীয় জামাকাপড় বা যে জামাকাপড় গুলি আপনারা পরেন না সেইসব জামাকাপড় গুলি দুর্গা পুজোর আগেই বাড়ি থেকে সরিয়ে ফেলুন।

৩. ভাঙা কাঁচ – পরিবারের গুরুজনরা হামেসাই একটা কথা বলেন যে ভাঙা কাঁচে মুখ দেখা নাকি অমঙ্গল। কথাটা কিন্তু সত্যি, বাড়িতে কখনোই ভাঙা কাঁচ রাখবেন না। এটি দারিদ্রের লক্ষন। তাই পুজোর আগে বাড়ি থেকে ভাঙা কাঁচ বা আয়না গুলি সরিয়ে ফেলুন।

৪. বাদুর – যে বাড়িতে মানুষের চলাচল নেই সেখানে বাদুর বসবাস করে। এই জীবটি দুর্ভাগ্য, অসুস্থতা, দরিদ্রতা বাড়িতে নিয়ে আসে। তাই আপনি যদি এমন কোনো জায়গায় বসবাস করেন যেখানে প্রচুর বাদুর থাকে তাহলে সূর্য ডোবার আগেই বাড়ির সব দরজা জানালা ভালোভাবে বন্ধ করে দিন।

৫. দুর্ঘটনা যুক্ত ছবি – বাড়িতে ভুলেও কোনো দুর্ঘটনার ছবি রাখবেন না। এগুলি বাড়িতে থাকলে নেগেটিভ শক্তি বহন করে। তাই আপনার বাড়িতে এই ধরনের ছবি থাকলে তা আজই সরিয়ে ফেলুন।

৬. মরে যাওয়া গাছ – বাড়িতে শুকনো হয়ে যাওয়া বা মরে যাওয়া গাছ রাখা বিপদজনক। তাই এমন কিছু আপনার বাড়িতে থাকলে তা দুর্গা পুজোর আগেই সরিয়ে ফেলুন।

৭. আবর্জনা – বাড়ির ভেতরে আবর্জনা থাকলে সে বাড়িতে সবসময় অশান্তি লেগে থাকে। তাই প্রত্যেকদিন আপনার বাড়ি ও তার চারপাশ পরিষ্কার করুন। এতে বাড়িতে যেমন পজিটিভ শক্তি বৃদ্ধি পায়, তেমনই বাড়ির পরিবেশ সুস্থ ও সুন্দর থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here