বাড়িতে সত্যনারায়ণ পুজোর সময় এই ভুলগুলি করলে আপনার জীবনে নেমে আসবে সর্বনাশ…

0
14002

পুজো পবিত্র মনের পরিচায়ক। বলা হয় কেউ একাগ্র চিত্তে পুজো করলে সে পুজোয় স্বয়ং ভগবান সাড়া দেন। কিন্তু পুজো ভুল উপায়ে করলে মানুষের জীবনে নেমে আসতে পারে চুড়ান্ত অভিশাপ। মানুষ নিজের জীবনে তাই এক একজন ভগবানের জন্য এক একরকম উপকারিতা ভেবে নিয়েছে। অর্থের জন্য লক্ষ্মী, শক্তির জন্য মা কালী এবং সমৃদ্ধির জন্য সত্যনারায়ণ।

সাধারণত বাধা বিঘ্নর হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সত্যনারায়ণের পুজা করা হয়। কোন শুভ কাজের আগে, গৃহ প্রবেশের আগে এই পুজো করা হয়। আপনিও নিশ্চয়ই কোন না কোন সময় নিজের বাড়িতে এই পুজো করতে চান।

কিন্তু সাবধান বিন্দুমাত্র ভুল যেন না হয়। সামান্য ভুল হলেও কিন্তু হতে পারে চুড়ান্ত অনর্থ। তাই আসুন, আজ আমরা আপনাদের জানাচ্ছি ঠিক কিভাবে সত্যনারায়ণ পুজো করলে আপনি হবেন সমৃদ্ধিশালী।

১। পরিষ্কার জায়গা এবং পরিষ্কার মন অবশ্যই এই পুজোর জন্য জরুরী। পুজোর সময় অবশ্যই কোন খারাপ চিন্তা যেন না আসে মনে। আর খেয়াল করবেন যেন পুজোর জায়গা কখনই অপরিচ্ছন্ন না থাকে। দরকার হলে ভালো করে দু-তিনবার জায়গা পরিষ্কার করান।

২। যে উপাচারে আপনি পুজো করবেন তা যেন কখনোই ধারে আনা না হয়। কারণ অন্যের ক্ষতি করে পুজো করলে তা কখনই ভালো ফল নিয়ে আসে না। ৩। কখনোই স্নান করানর সময় বিষ্ণু মূর্তি বা হাতে ধরবেন না। ডান হাতে ধরে সবসময় পুজোর কাজ করবেন।

৪। নীল পোশাক একদমই বাতিল করার চেষ্টা করুন সেই দিন। নিজেকেও দূরে রাখতে চেষ্টা করুন নীল থেকে। ৫। প্রদীপের সলতে এমনি সময়ে সুত দিয়ে তৈরী করলেই এই পুজোতে তা করার রিস্ক নেবেন না। অবশ্যই তুলোর সলতে ব্যবহার করুন।

৬। ডালডা বা তেল যেন একদম ব্যবহার না হয় পুজোয়। খাঁটি ঘিয়ের ব্যাবহার একমাত্র কাম্য। ৭। নিজের পা ধুয়ে পুজোর দিন ঘরে ঘোরা অভ্যাস করুন।

৮। দুটো পান পাতা দুদিকে আর তার উপরে কলা কয়েন আর একটা সুপুরি অবশ্যই রাখতে হবে। এটা একদমই ভুলবেন না। ভুললেই সব অনর্থ হয়ে যাবে। ৯। ধূপ বা প্রদীপের জন্য ব্যাবহার করুন খাটি ঘি।

১০। পুজোয় তুলসী পাতা ব্যাবহার করুন, লক্ষ্মীর জায়গায় একদম তুলসী পাতা দিতে যাবেন না। কোপ পড়বেই তাহলে আপনার উপর। ১১। মা লক্ষ্মীকে একদমই ফুল দিতে ভুলে যাবেন না। একমাত্র এই উপায়ে পুজো করলেই তবেই আপনার মনস্কামনা পূর্ণ হতে পারে। বাকি সবটাই বিশ্বাসের উপর নির্ভর করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here