Tinder এ সেজে গুজে প্রেম খুঁজে নেওয়া পুজোর গানে এবার দুর্নিবার, শমীক, শাশ্বতী…

0
904

পুজোর গানে মিশে থাকে আনন্দ, স্মৃতি, প্রেম আর ভালোলাগা। কিন্তু এই ভয়ানক ডিজিটাল সময়েও কি পুজোর প্রেম রয়ে গেছে একইরকম? না বদলেছে তার হালচাল। এসব নিয়েই হইহই করে চলে এলো শমীক , দুর্নিবার এবং শাশ্বতীর নতুন পুজোর গান ‘বলো দুগ্গা মা।’ গানটি রিলিজ করেছে amara muzik bengali- এর ইউটিউব চ্যানেল থেকে।

নবীন ভান্ডারী প্রযোজিত এই গানটির ভিডিও পরিচালনা করেছেন আদিত্য। পুজোর মজাদার দিকগুলো ধরা আছে এই গানে। একটা সময় ছিল যখন পুজোর সময় কাউকে ভালোলাগলে ষষ্ঠী সপ্তমী কাটিয়ে দেওয়া হত তারই অপেক্ষায়। এই প্রেম এগিয়ে গিয়ে অষ্টমীতে হয়তো অর্কেস্ট্রায় একটু মনের মানুষের সঙ্গে চোখাচুখি, একটু হয়তো বলতে চাওয়া ভালোবাসি, একটু ঘোরাঘুরি।

সেসব পিছনে ফেলে এখন Tinder মিলিয়ে দেয় মন। তাইতো এই গানে লিখছেন সুমন মিকি চ্যাটার্জী ‘Tinder এ সেজে গুজে partner খুঁজে খুঁজে পেয়েছি তোমারই দেখা। ‘খুব সহজ করেই এই গোটা গান এর কথাতেই সুমন বুঝিয়ে দিয়েছেন এই প্রজন্মের প্রেম আর অবস্থান। প্রেমের সঙ্গে অদ্ভুত ভাবে পুজোর আনন্দের সুরকে যিনি অনায়াসে মিলিয়ে দিয়েছেন তিনি শমীক গুহ রায়।

তিনি প্রধানত music producer এবং director হিসেবে বহুদিন ধরেই যুক্ত সংগীত জগতের সঙ্গে। বহু বিখ্যাত ব্যক্তিদের সঙ্গেই তিনি কাজ করেছেন যাদের মধ্যে উল্লেখযোগ্য বিক্রম ঘোষ, Pete lockett, Greg Ellis, সোনু নিগম, ওস্তাদ রশিদ খান, পন্ডিত বিশ্বমোহন ভাট এবং আরো অনেকেই। তিনি প্রথমবার কাজ করছেন দুর্নিবার এবং শাশ্বতীর সঙ্গে।

তিনজনেরই বয়স কাছাকাছি হওয়ায় তাদের কাজটা আর কাজ হয়ে থেকে যায়নি। আড্ডার মত হয়েছে। আর স্বাভাবিকভাবেই যে কাজের সঙ্গে মিশে থাকে ভালোলাগা সেই কাজ হয়ে ওঠে আরো সুন্দর। দুর্নিবার এবং শাশ্বতী প্রথমবার একসঙ্গে। দুর্নিবারের এই গানে রোম্যান্স থাকছে কিন্তু তার সাথে থাকছে অনেক মজা আর হুল্লোড়।

শমীক জানালেন আগে পুজো এলে আমরা সিম্ফনি অথবা মিউজিক ওয়ার্ল্ড গিয়ে ক্যাসেট কিনতাম। ক্যাসেটের গায়ে লেখা গান, সেটা দেখে গাওয়ার চেষ্টা এবং পুরো ক্যাসেট শুনে ফেলে তার মধ্যে থেকে বেছে নেওয়া একটা গান- সেই আনন্দ এখন নেই।

এখন মানুষ just একটা আঙুলের চাপে ঘুরিয়ে দিতে পারে গান। কিন্তু মন পড়ে থাকে একটা কিংবা দুটো গানে। যেগুলো বারবার ঘুরে ফিরে যায় মনের পথ ধরে।মানুষ সেই গানের কাছেই ফিরে ফিরে আসেন। ভালো গান আর পুজো যেন অনেকটাই হয়ে যায় সমার্থক।

দুর্নিবার, শাশ্বতী,শমীকের এই নতুন গান যে বাঙালিদের আবেগ আর পুজোর উন্মাদনাকে ছুঁয়ে ফেলবে অনায়াসে সে নিয়ে কোন সন্দেহই নেই। তাহলে আর দেরি কেন? আসুন একটু আমরাও পুজোর প্রেমে ভাসি…Article সৌজন্যে – Bengal Web Solution (9903360341)