৩০ শে নভেম্বর থেকে বন্ধ হচ্ছে LIC এর বেশীরভাগ পলিসি, আপনিও পড়তে পারেন সমস্যায়…

0
87734

LIC আমাদের সবার জীবনে খুব গুরুত্বপূর্ণ অধ্যায়। আমরা সকলেই কম বেশি পলিসি LIC তে করে রেখেছি। ছোট থেকে বড় সবার জন্য LIC এর বিভিন্ন পলিসি রয়েছে বাজারে। কিন্ত বর্তমানে LIC বেশ কিছু পলিসি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যার মধ্যে জীবন আনন্দ, জীবন উমাং, জীবন লক্ষ, জীবন লাভের মত পলিসি রয়েছে। এই পলিসি গুলো LIC এর সেরা পলিসি।

মানুষ নিজের টাকা বাঁচিয়ে বিভিন্ন বীমা সংস্থার কাছে গচ্ছিত রাখে তার কারণ বীমা সংস্থার কাজই হলো পরবর্তী সময়ে দরকারে সেই টাকা ফিরিয়ে দেওয়া। অনেক সময়ই টাকা নিয়ে অনেক সমস্যার কারণে কাউকে কাউকে LIC ভেঙেও কাজ চালাতে হয়। সেই মুহূর্তের জন্য এটি নিশ্চয়ই খুব ভালো উপায় হয়ে থাকে।

অপারেশন, শারীরিক সমস্যা, সব জায়গাতেই কাজ আসে এই জীবন বীমা। দেশের বেশির ভাগ মানুষই জীবন বীমা করান। আগামী কয়েক বছরের মধ্যে আসলে জীবন বীমা কোম্পানি তাদের সমস্ত নতুন প্রোডাক্ট নতুন করে লঞ্চ করতে চলেছেন। তাই পুরনো বেশির ভাগ প্রজেক্ট তারা বন্ধ করে দিতে চলেছেন।

এই বন্ধ করে দেওয়ার জন্যই সমস্ত অশান্তি শুরু। অনেকেই শুধুমাত্র এই খবর শুনে আশঙ্কিত হয়ে পড়েছেন যে কি হতে চলেছে। নিজেদের টাকা ফেরত পাবেন কি না সে দাবী নিয়েও বিমা সংস্থার দ্বারস্থ হয়েছেন কেউ কেউ।

খবরটা কতটা সত্য সে সম্পর্কে এখনই কিছু পাওয়া না গেলেও খুব কম দিনের মধ্যেই এরকম যে হতে পারে সেই আশঙ্কার চাপা গুঞ্জন শোনা যাচ্ছে সকলের মধ্যেই। রিলঞ্চ করা প্রোডাক্টে কম বোনাস রেট ও প্রিমিয়াম রেট দিতে হতে পারে বলে জানা গিয়েছে।

এতে অনেকটাই ক্ষতি হবে বলেই মনে করছেন সাধারন মানুষ। দ্য এশিয়ান এজ এর রিপোর্ট অনুযায়ী ৩০ নভেম্বরের পর বিমা সংস্থা ৭৫ থেকে ৮০টি প্রোডাক্ট বন্ধ করতে চলেছে ৷ এই অবস্থায় সব বীমা এজেন্টরা সেই পুরনো পলিসি কেনার জন্য অনেককে প্রভাবিত করছেন।

আসল খবর না জেনে কেউ যদি এই পলিসি কিনে ফেলেন তাহলে কিছুতেই তারা টাকা পাবেন না এরকমই আশঙ্কা করা হচ্ছে। যেসব বীমা বন্ধ হয়ে যেতে চলেছে সেই বীমার গ্রাহকেরা ইতিমধ্যেই খবর পেয়ে আনাগোনা শুরু করে দিয়েছেন সংস্থায়। আপনারও কি বিমা আছে? তাহলে আপনিও খোঁজ নিতে শুরু করুন অবশ্যই।