মা লক্ষ্মী কে প্রসন্ন করতে চাইলে প্রতি শুক্রবার এই কাজগুলো করুন, আপনার ধনসম্পত্তি ভরে উঠবে…

0
2586

মানুষদের চাহিদার কোন শেষ নেই, সেই চাহিদা মেটানোর জন্য ক্রমাগত বেড়েই চলেছে টাকার মহত্ব। এই বিশ্বে প্রায় সব ব্যক্তিই অধিক ধনবান হতে চান। সবাই চান যেন মা লক্ষ্মীর কৃপা তার বাড়ির উপর সর্বদা বিরাজমান থাকে। সেই জন্য অনেক ব্যক্তি অনেক কিছুই করে থাকেন। কেউ কেউ মাকে খুশি রাখার জন্য নানারকম পূজা অর্চনা করে থাকেন।

জ্যোতিষবিদ্যা ও তন্ত্রশাস্ত্রে এমন কিছু জিনিসের কথা উল্লেখ আছে যেগুলোকে ঘরে রাখলে মা লক্ষ্মীর কৃপা সদা বজায় থাকে। প্রচলিত আছে যে দক্ষিণাবর্তি শঙ্খ, পারদ লক্ষ্মী প্রতিমা, মা লক্ষ্মীর চরণ পাদুকা, কুবের প্রতিমা, শ্রীযন্ত্র, এছাড়াও এমন কিছু জিনিস আছে যার ফলে মা লক্ষ্মীর ধ্যান আপনার পরিবারের প্রতি আকর্ষিত করে।

এর মধ্যে যেকোনো একটি জিনিস যদি আপনি আপনার ঘরে রাখেন তাহলে আপনার পরিবারের কখনোই ধনসম্পতির অভাব ঘটবে না। শুক্রবার আপনি যদি এই বিশেষ কিছু উপায় করে থাকেন তাহলে আপনি মা লক্ষ্মীর কৃপা খুব শীঘ্রই লাভ করবেন।

আজকের এই প্রবন্ধে আমরা আপনাকে এমন কিছু বিশেষ উপাই সম্বদ্ধে বলতে যাচ্ছি যার ফলে মা লক্ষ্মী খুব শীঘ্রয় আপনার প্রতি প্রসন্ন হবেন এবং তার কৃপা আপনার প্রতি বজায় থাকবে। যেসমস্ত মানুষ আর্থিক সংকটে ভুগছেন অথবা যেসমস্ত ব্যক্তিদের ঘরে সুখ শান্তির অভাব, তাদের এইসব উপায় অবশ্যয় পালন করা উচিত।

শুক্রবার খাবার তৈরির সময় আড়হর ডাল বানান এবং ডালকে তেলে বানানোর পরিবর্তে ঘিয়ে বানান। এটা মানা হয় যে শুক্রবার এরূপ করা হলে মা লক্ষ্মী আপনার উপর খুশি হন এবং আপনাকে কখনও আর্থিক সংকটের পরিস্থিতিতে পড়তে হয় না। আপনার কাছে পর্যাপ্ত ধনদৌলত সর্বদা উপস্থিত থাকে।

এছাড়াও শুক্রবারে দুধ দিয়ে ক্ষীর তৈরি করে ৫ জন কন্যার মধ্যে বিতরন করুন। এই উপায় কুমারদের জন্য খুব উপযোগী। যে সমস্ত লোকেদের বিয়ে হচ্ছে না অথবা বিয়েতে বাধার সৃষ্টি হচ্ছে, তাদের জন্য এই উপায় খুব উপকারী।

এটাও বলা হয় যে শুক্রবার যদি সাদা ফুল নদীতে প্রবাহিত করা হয়, তা অত্যন্ত শুভ। এর ফলে মা লক্ষ্মীর কৃপা আপনার উপর সদা থাকে। তাহলে আজ থেকেই এই নিয়মগুলি মেনে চলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here