ভারতের পাশে দাঁড়িয়ে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন ট্রাম্প।

0
989

ভয়াবহ পুলয়ামা হামলায় ভারতের পাশে এসে দারালেন অনেক দেশ। পাশে এসে দারালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই সঙ্গে তিনি কড়া ভাষায় পাকিস্তানকে জানিয়ে দেন যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ১৪ ই ফেব্রুয়ারি কাশ্মীরে হামলা অনেক সেনার উপর। তাদের মধ্যে ৪০ জন সেনার দেহ সঙ্গে সঙ্গে ছিন্ন ভিন্ন হয়ে যায়। আরো মারা যায় অনেক সেনা।

এই ঘটনার পর গোটা বিশ্ব থেকে ফোন আসে রাস্ট্রপ্রধানের কাছে নয়াদিল্লীতে। সমগ্র বিশ্ব চায় পৃথিবীর কোথাও সন্ত্রাসের কোন চিহ্ন না থাকুক। তাই সকলে রয়েছে ভারতের পাশে। সন্ত্রাসবাদ নির্মুল করতে ভারতের পাশে থাকার বার্তা দেন মার্কিন প্রসাশন। এর আগে মার্কিন প্রসাশন শীর্ষকর্তারা ভারতের উপর হওয়া হামলায় পাকিস্তানকে ধিক্কার জানায়।

ভারতের উপর যে যে হামলা হয়েছে তার পিছন যে পাকিস্তানের হাত আছে তা নিয়ে কোন সন্দেহ ছিলোনা। এই হামলার পর সকলে নিশ্চিত হয়ে গেল যে এতদিন সব হামলার পিছনে পাকিস্তান দায়ি। শুধু তাই নয় ভারতের বিরুদ্ধে বিভিন্ন দেশকে উত্তেজিত করা তাদের কাজ। অন্য দেশ যখন ভারতের বিরুদ্ধে গিয়ে কিছু করেছ্র সেখানেও মদদ ছিল পাকিস্তানের।

এই অভিযোগে মান্যতা দিয়েছে ট্রাম্প। আর সে সঙ্গে সঙ্গে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে বলে। তারপর সরাসরি মার্কিন ট্রাম্পের কাছ থেকে এই বার্তা আশায় পাকিস্তান এবার চিন্তায় পড়ে যায়। ট্রাম্প এই সময় হোয়াইট হাউস ট্রাম্প বলেন এখন তিনি আর কিছু কিছু না বললেও সঠিক সময় এলে কথা বলবে। \

কিন্তু পাকিস্তান যদি নিজের সব ভুল স্বীকার করে ভারতের সঙ্গে সহযোগিতা করে তাহলে তো খুব ভালো। নাহপ্লে তাদের জন্য খুব খারাপ সময় ঘনিয়ে আসছে। এই হামলা নিঃসন্দেহে অনেক ভয়াবহ জঙ্গি হামলা। তারা সব খবর পাচ্ছেন।

হামলার পর ৭২ ঘন্টার মধ্যে ভারতকে আত্মরক্ষার জন্য সমর্থন জানায় আমেরিকা। সেদেশের নিরাপত্তা ব্যবাস্থার প্রধান ভারতের নিরাপত্তা দল কে এই বার্তাই দেয়। দুই প্রধান অফিসারের মধ্যে এই হত্যাকান্ড নিয়ে কথপকথন হয়। তারা ভারতকে আত্ম্রক্ষা করতে বলেছন প্রিওথমে। আর তারপর তাদের উপর হওয়া হামলার বদলা নিতে বলা হয়েছে।

পাকিস্তানের উদ্দেশ্য আমেরিকার হয়ে স্পস্ট বার্তা দেন জন বল্টন। তিনি বলেন সন্ত্রাসবাদীদের মদত দেওয়া বন্ধ করুক পাকিস্তান নাহলে তাদের খুব খারাপ সময় ঘনিয়ে আসতে শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here