আপনার বালিশের নিচে রাখুন দুটি তুলসীপাতা, এরপর দেখুন ম্যাজিক…

0
1991

হিন্দু ধর্মে তুলসী গাছের মাহাত্ম অপরিসীম। হিন্দু শাস্ত্র অনুযায়ী তুলসী পাতা ও তুলসী গাছ হল খুবই পবিত্র। হিন্দু দেব দেবীর পুজোতে তুলসী পাতা ব্যবহার করা হয়ে থাকে। তুলসী গাছের যেমন শাস্ত্রীয় মতে গুরুত্ব আছে, তেমনই ভেষজ বিদ্যায় এর গুরুত্ব অপরিসীম। তুলসী পাতা সর্দি ও কাশির মহাঔষধ হিসাবে ব্যবহার করা হয়।

তুলসী গাছ বাড়ির সামনে থাকলে বাতাস যখন তুলসী গাছের ওপর দিয়ে বয় এবং এই বাতাস বাড়িতে ঢুকলে বাড়ির জীবাণু মুক্ত হয়। আবার শাস্ত্র মতে এই বাতাস বাড়ির সকল নেগেটিভ শক্তিকে দূর করে। তুলসী পাতার এমন কয়েকটি উপায় আছে যা দিয়ে আপনার অর্থ ভাগ্য পরিবর্তন করতে পারেন।

প্রতিদিন স্নান করার পর তুলসী গাছে জল দিন। হিন্দু ধর্ম গ্রন্থে তুলসী গাছকে নিয়ে নানান উপায়ের কথা বলা আছে। যার ফলে আপনি আর্থিক দিক থেকে উন্নতি করতে পারবেন, তেমনই সুন্দর ও স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন।

রাতে ঘুমানোর আগে বালিশের নিচে যদি তুলসী পাতা রাখেন তাহলে চমৎকার পরিবর্তন দেখা যায়। এর জন্য প্রতিদিন ঘুমানোর আগে দুটি তুলসী পাতা বালিশের নিচে রেখে দিন। পরেরদিন সকালে ঘুম থেকে উঠে দুটির মধ্যে একটি তুলসী পাতাকে কৌটোর মধ্যে ভরুন এবং সাবধানে ঘরের যেকোনো জায়গায় রেখে দিন।

অপর তুলসী পাতাটিকে কোন প্রবাহিত জলে ভাসিয়ে দিন। এতে আপনি যে উপকার পাবেন তার মধ্যে একটি হল, যদি আপনি রাতে কোন খারাপ স্বপ্ন দেখেন তাহলে বালিসের নিচে তুলসী পাতা রাখলে এই সমস্যা দূরীভূত হবে।

আপনি যদি অনিদ্রার সমস্যায় ভোগেন তাহলে এর ফলে এই সমস্যাও দূরীভূত হবে। জীবনে ঘটে যাওয়া বিভিন্ন সমস্যা দূর হতে শুরু করবে এবং আপনার জীবনে গুডলাক প্রতিদিনের সঙ্গি হয়ে উঠবে।

আপনার শরীরে এত মাত্রায় পজিটিভ শক্তির সঞ্চার হবে যার ফলে আপনি সমস্ত কাজে সফল হবেন। যেকাজে হাত দেবেন সেই কাজেই সাফল্য আসবে। ফলে আপনার আয় বৃদ্ধি পাবে এবং সংসারে স্বচ্ছলতা আসবে।