ভোডাফোনের দারুণ অফার ! প্রতি মাসে ন্যূনতম ৩৫ টাকার রিচার্জ আর বাধ্যতামূলক নয়…

0
1714

সেলফোন ব্যবহারে আগে কোনো সমস্যা ছিল না। কোনো রিচার্জের অনুকরনও ছিল না, রিচার্জ না করে ইনকামিং কলের সুবিধা ছিল। কিন্ত হটাৎ টেলিকম সংস্থাগুলি মাসে নুন্যতম রিচার্জ বাধ্যতামুলক করে গ্রাহকদের বেশ সমস্যার মধ্যে ফেলে দিয়েছিল। গতবছর টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) এর পরামর্শ মত এই ব্যাবস্থা চালু করেছিল সকল টেলিকম সংস্থাগুলি।

এই সিধান্তের জন্য ভোডাফোনেরও নুন্যতম রিচার্জ ভাউচার ৩৫ টাকা হয়ে গিয়েছিল। এমন কি নুন্যতম ৩৫ টাকা রিচার্জ না করলে আউটগোয়িং ও ইনকামিং কল বন্ধ করে দিত ভোডাফোন। এই কারনে ভোডাফোনের গ্রাহক সংখ্যাও অনেক কমে গিয়েছিল এই শেষ ২ বছরে।

গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য ভোডাফোন গ্রাহকদের কথা ভেবে দারুন দারুন সব অফার নিয়ে এসেছে। তার প্রথম চমক হল এবার থেকে ভোডাফোনের রিচার্জের পরিমানটা অনেকটাই কমে গেছে। নুন্যতম যে ৩৫ টাকার রিচার্জ করতে হত এবার থেকে সেই ৩৫ টাকার ভাউচার রিচার্জ করতে হবে না।

ভোডাফোন চালু করেছে নুন্যতম ২০ টাকার রিচার্জ। এর ফলে গ্রাহকদের অনেকটাই সুবিধা হবে। গ্রাহক সংখ্যাও বাড়বে বলে আশা করছেন ভোডাফোন। আগে ৩৫ টাকা রিচার্জ না করলে পরিষেবা বন্ধ করে দিত ভোডাফোন, কিন্ত এখন এই ২০ টাকা, ৩০ টাকা রিচার্জ করলে পরিষেবা বিঘ্ন ঘটার সম্ভবনা নেই এমনই জানিয়েছে ভোডাফোন।

এছাড়াও ভোডাফোন আরও অফার নিয়ে এসেছে। ভোডাফোন আগের মত ফিরিয়ে এনেছে ২০ টাকা, ৩০ টাকা, ৫০ টাকার মত ফুল টকটাইম অফারের সুবিধা গুলো। ফুল-টকটাইমের পাশাপাশি গ্রাহকরা পাবেন ২৮ দিনের পরিবর্তে একমাসের পরিষেবা।

আগে রিচার্জের বৈধতা থাকতো ২৮ দিন। ভোডাফোন সেটা বাড়িয়ে ৩০ দিন অর্থাৎ একমাস করেছে। এর ফলে গ্রাহকদের সবদিক থেকেই সুবিধা হবে। এছাড়াও ভোডাফোন নিয়ে এসেছে আরোও দুর্দান্ত একটা চমক, সেটা হল ভোডাফোনের ১০ টাকার রিচার্জ ভাউচার।

এখন থেকে ১০ টাকার রিচার্জ করতে পারবেন গ্রাহকরা। কিন্ত এই ভাউচারে ফুল টকটাইম বা অতিরিক্ত পরিষেবা কোনোটাই সুবিধাপ্রাপ্ত নয়। তবে সব দিক থেকে দেখতে গেলে ভোডাফোন এখন সবার থেকে চমকপ্রদ অফারই দিচ্ছে।