মেয়েরা গোপনে ছেলেদের কোন জিনিসটি দেখে ? জানলে আপনি লজ্জা পাবেন…

0
8102

রাস্তাঘাটে চলতে গেলে কতো অচেনা পুরুষদের সাথে দেখা হয় মেয়েদের। তাদের মধ্যে কেউ কেউ হয়তো বিশেষ কারণে আকর্ষণ করে নেয় মেয়েদের দৃষ্টি। আড়চোখে হয় কিংবা সোজাসুজি, তখন সেই পুরুষটির দিকে যেন না তাকিয়ে আর থাকা যায় না। কিন্তু মেয়েরা ছেলেদের দিকে তাকানোর সময় সবার আগে বিশেষ ছয়টি বিষয়ের দিকে দেখে। জেনে নিন সেগুলি সম্পর্কে –

হাসি ঃ- প্রান খুলে যে মানুষ হাসে তার মনটাও বড় হয়। আবার কথায় কথায় যে হাসে তার রসবোধ মোটেও সুক্ষ নয়। কোন ছেলের হাসির আধিক্য দেখে তার সম্পর্কে এমন কিছু ধারণা করে নিতে চায় মেয়েরা।

চোখ ঃ- সাধারণত যেকোনো অপরিচিত মানুষের দিকে তাকানোর সময় মেয়েরা তাদের চোখের দিকেই তাকায়। সেক্ষেত্রে সেই মানুষটি কোন দিকে তাকিয়ে রয়েছে বা সে কি দেখছে সেদিকেও নজর যায়। কোন পুরুষের দৃষ্টি কোন দিকে নিবদ্ধ সেটা তার মানসিকতার পরিচয় দেয়। ফলে পুরুষের চোখের দিকে তাকিয়ে তার সম্পর্কে একটা ধারণা করে নেয় মেয়েরা।

পোশাক ঃ- কোন মানুষের পোশাক তার সামাজিক অবস্থান, ব্যক্তিত্ব, রুচি, সবকিছুর পরিচয় বহন করে। কোন পুরুষের পোশাক পর্যবেক্ষণ করে মেয়েরা সেই সমস্ত বিষয় সম্পর্কে একটা ধারণা তৈরি করে নিতে চায়।

পরিচ্ছন্নতা ঃ- মেয়েদের কাছে পরিচ্ছন্নতা সবসময়ই অত্যন্ত গুরুত্ব পায়। স্বভাবতই তারা যখন কোন পুরুষের দিকে তাকায় তখন জাচাই করে নেয় ছেলেটি কতটা পরিষ্কার। সে কিরকম পোশাক পরে রয়েছে বা তার জুততা কতটা পরিষ্কার, এগুলো দেখে তারা বুঝে নিতে চায় ছেলেটি কতটা হাইজেনিক।

ম্যানারস ঃ- লিফটের দরজা খুলে গেলে পাশে দাঁড়িয়ে থাকা মেয়েটিকে ‘Ladies First’ বলে এগিয়ে দেয় যে পুরুষ, কিংবা বাসে বয়স্ক মানুষকে নিজের সিট ছেড়ে দেয় যে যুবক তাদের প্রতি মেয়েদের আলাদা একটা আকর্ষণ থাকে।

খরুচে ঃ- কোন শপিং মল বা মার্কেটে যখন কোন ছেলে কেনাকাটায় ব্যস্ত রয়েছে তখন একটি মেয়ে তার দিকে তাকিয়ে বার বার বোঝার চেষ্টা করে তার টাকা খরচের হাত কেমন। বুঝেসুনে খরচ করে যে পুরুষ তার বিবেচনাবোধ বেশি, এমন ধারণা থাকে মেয়েদের মনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here