পুরুষের চেয়ে নারীর কামের ইচ্ছা ৮ গুণ বেশি, জেনে নিন আর কী কী নারীদের বেশি…

0
11913

নারী ও পুরুষের সম্পর্ক এবং তাদের দোষ গুন নিয়ে লিখে গিয়েছেন আচার্য চানক্য। তিনি বলেছেন এমন অনেক কথা আছে যা নারীরা কখনোই কাউকে বলেন না। এছাড়াও আচার্য চানক্য বলে গেছেন স্ত্রী ও অর্থের মধ্যে বেছে নেওয়া কোনটা পুরুষদের জন্য মঙ্গল। তাই এই গুলি সম্পর্কে বিস্তারিত জানতে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

চানক্য বহু জিনিস বিশ্লেষণ করে বহু তথ্য আমাদেরকে উপহার দিয়ে গেছেন। চানক্যের মতে এই চারটি জিনিস পুরুষদের থেকে মহিলাদের বেশি। এগুলি হচ্ছে খিদে, সাহস, লজ্জা ও কামের ইচ্ছা।

এই সম্পর্কে চানক্য বলেছেন স্ত্রীর আহার মানে খিদে পুরুষদের থেকে দ্বিগুণ। তবে বর্তমান সময়ের পরিপেক্ষিতে এটি অসত্য বলে মনে হতে পারে। কারণ জীবনধারা বদলে গেছে, অনেকেই ডায়েট শুরু করেছেন।

নারীদের লজ্জা সম্পর্কে চানক্য বলে গেছেন যে, তাদের লজ্জা পুরুষদের থেকে চার গুন বেশি। কারণ লজ্জাই নারীর ভূষণ, লজ্জা ছাড়া কোন নারীকে কল্পনা করা যায় না।

অনেকেই বলেন মহিলারা ভয় পান বেশি। তবে আচার্য চানক্য বলে গেছেন যে পুরুষদের থেকে নারীদের সাহস ছয় গুন বেশি। এই জন্য নারীকে শক্তি রূপে পূজা করা হয়।

কাম সম্পর্কে চানক্য বলে গেছেন যে পুরুষদের থেকে নারীদের আট গুন বেশি কামের ইচ্ছা। কিন্তু কেন তা প্রকট নয়। লজ্জা ও সহনশক্তি পুরুষদের থেকে বেশি থাকার কারণে নারীর কাম ইচ্ছা প্রকট হয় না। পাশাপাশি সংস্কারের গণ্ডিতেও থাকেন তারা।

স্ত্রী ও অর্থ সম্পর্কেও বলেছেন চানক্য। অর্থ সঞ্চয়ের পরামর্শ দিয়েছেন তিনি। কারণ বিপদে অর্থই কাজে আসে। কিন্তু স্ত্রী ও অর্থের মধ্যে কাকে বাছবেন? আচার্য বলেছেন স্ত্রীকে বাছাই বুদ্ধিমানের কাজ। কারণ ধর্ম ও সংসার স্ত্রীর মধ্যে থাকে। তিনিও পড়িবারকে রক্ষা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here