জন্মবার থেকে জেনে নিন আপনার ভবিষ্যৎ ব্যক্তিত্ব ও ভাগ্য…

0
13002

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী সপ্তাহের প্রত্যেক দিনেরই একটা গুরুত্ত রয়েছে। সেই কারনে সপ্তাহের প্রত্যেক দিনের সঙ্গে কোনো না কোনো গ্রহের নাম যুক্ত। উদাহরণ হিসাবে বলা যায় রবিবার সূর্যের দিন, সোমবার চন্দ্রের দিন, তেমনই মঙ্গল বুধ বৃহস্পতি শুক্র ও শনি নামের সঙ্গে মিলিয়ে প্রত্যেক দিনের অধিপতি একটি গ্রহ রয়েছে। ফলে সপ্তাহের প্রতিটি দিনের নিজস্ব কিছু তাৎপর্য রয়েছে।

জ্যোতিষশাস্ত্র মনে করে সপ্তাহের কোন বারে মানুষের জন্ম তার উপরেই ভিত্তি করে তার ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ।তাহলে আসুন জেনে নিই যে আপনার জন্মবার অনুযায়ী আপনার ভবিষ্যৎ কি।

রবিবার – আপনার যদি রবিবারে জন্ম হয়ে থাকে তবে আপনি অত্যন্ত বর্নময় চরিত্র সম্পন্ন মানুষ। তবে অল্পতেই অধৈয্য হয়ে পরা এবং কোনো কাজ অসম্পূর্ন অবস্থায় ছেড়ে যাওয়ার প্রবনতা আপনার মধ্যে রয়েছে। আপনি সংবেদনশীল, অন্যদের কথাকে গুরুত্ব দেওয়া আপনার স্বভাব।

তবে জীবন সম্পর্কে আপনি অত্যন্ত আশাবাদী। কিছু কিছু ক্ষেত্রে জীবনের প্রতি আপনার একটু গাছাড়া মনোভাব থাকে। তবে ভাগ্য আপনার সবসময় সহায় থাকে। শিক্ষা ও শিল্প ক্ষেত্রে প্রচুর খ্যাতি ও সম্মান অর্জন করতে পারবেন আপনি। যারা রবিবারে জন্মগ্রহন করেছেন তাদের ধর্মের প্রতি বিশ্বাস আছে। পরিবারের সদস্যদের খুশি রাখতেও এরা ভালোবাসেন।

সোমবার – সোমবারে যাদের জন্ম হয় তারা নিজেরাই নিজেদের উৎসাহ দিতে পারেন। ব্যবহারের মাধুর্য ও দয়া মায়ার জন্য এরা সুপরিচিত। জীবনে ভালো ও খারাপ সময়ে নিজেকে নিয়ন্ত্রনে রাখতে পারেন এরা। প্রথম জীবনে পরাশুনার প্রতি মনোযোগ না থাকলেও পরবর্তি জীবনে জ্ঞানের জন্য প্রসিদ্ধ হন এরা। আপনি যদি সোমবারে জন্মে থাকেন তাহলে আপনি পরিবারকে খুব ভালোবাসেন, আপনার মধ্যে সৃজনশীল মনোভাব রয়েছে। কিন্তু আপনি এই গুন বাইরে প্রকাশ করতে পারেননা। আপনি সব কাজের কৃতিত্ব দিতে ভালোবাসেন।

মঙ্গলবার – মঙ্গলবারে জন্ম নেওয়া ব্যক্তিরা তার বিরুদ্ধে সমালোচনাকে ভীষণ প্রীয়াদায়ক বলে মনে করেন, কিন্তু আপনার মধ্যে এমন একটি শক্তি আছে যা আপনাকে আপনার লক্ষ্যে পৌঁছে দিতে সাহায্য করে। আপনি ন্যায় ও অন্যায়ের পার্থক্য খুব ভালোভাবে বুঝতে পারেন। আপনি পেশাগত দিক থেকে খুব সফল হন। তবে এরা চট করে মাথা গরম করে ফেলেন, সহজেই রেগে যাওয়ায় অনেকের সঙ্গে সম্পর্ক এদের ভালো থাকেনা। ইগো এদের মধ্যে যথেষ্ট।

বুধবার – আপনার বুধবারে জন্ম হলে আপনি আপনার কাজকে খুব ভালোবাসেন। শুধু কাজ নয় সহকর্মীদেরও ভালোবাসেন আপনি। খুব অল্প সময়েই যে কোনো নতুন কাজ শিখে নিতে পারেন আপনি। আপনার এই গুন আপনাকে সাফল্যের শীর্ষে পৌঁছে দেয়। বুধবারে যাদের জন্ম তারা ধার্মিকতা দিকে একটু বেশিই ঝুঁকে থাকেন। ঈশ্বরের প্রতি ভিতির কারনেই জীবনে কোনো খারাপ কাজ থেকে বিরত থাকেন এরা। এদের কথাবার্তা শান্ত ও ভদ্র। বাবা মা কে এরা অত্যন্ত সম্মান করেন।

বৃহস্পতিবার – বৃহস্পতিবারে যাদের জন্ম তাদের বুদ্ধি অত্যন্ত প্রখর। অ্যাডভেঞ্চ্যার এদের নেশা। কঠিন সময়ে কিভাবে মোকাবিলা করতে হয় তা এরা ভালোই জানেন। আত্মীয় বন্ধুদের মধ্যে এরা খুব জনপ্রীয়। ভাগ্য এদের সবসময় সহায় থাকে। আপনার যদি বৃহস্পতিবারে জন্ম হয় তাহলে আপনি অনেক প্রশংশনীয় কাজের অধিকারী। আপনার মধ্যে নেতৃ্ত্বদানের সহজাত ক্ষমতা রয়েছে। আপনি নিজের লক্ষ্যে পৌঁছানোর জন্য প্রচুর পরিশ্রম করতে পারেন। আপনি কখনই আশা হারান না। আপনি মানুষকে তার যোগ্য সম্মান দেন।

শুক্রবার – আপনার জন্ম যদি শুক্রবারে হয় তাহলে আপনি সৃষ্টিশীল প্রকৃতির মানুষ। আপনি খুব উদার একজন মানুষ। আপনার ধর্মে কর্মে মন আছে। আপনার বাস্তব বোধ প্রবল, তবে আপনি যদি কোনো কাজে ব্যর্থ হন তাহলে তার দুঃখ আপনি সহজে কাটিয়ে উঠতে পারেন না। এরা সবসময় হাঁসিখুশি থাকতে পছন্দ করেন। কঠিন সময়েও হাঁসিখুশি থাকা এদের সহজাত ক্ষমতা।

শনিবার – আপনার যদি শনিবারে জন্ম হয়ে থাকে তাহলে আপনি খুব আত্মবিশ্বাসী। আর এই কারনে আপনার বন্ধুরা কখনও কখনও অহংকারী ভেবে বসেন। তবে আপনার দেওয়া পরামর্শ আপনার বন্ধুদের কাছে বিপদজনক মনে হতে পারে। কৃষিক্ষেত্রে ও ব্যবসা বানিজ্যের দিকে এদের ঝোঁক বেশি থাকে। অল্প বয়সে কিছু সমস্যার মুখমুখি হতে হয় এদের। তবে বয়স বারার সঙ্গে সঙ্গে সমাজের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারেন এরা। বাবা মার সঙ্গে এদের সম্পর্ক ভালো হয় না।